ঢাকা, সোমবার, ৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

এইমাত্র পাওয়া : ভিসা নবায়ন নিয়ে মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরী ঘোষণা

২০২০ জুলাই ০২ ২২:৩৮:৫০
এইমাত্র পাওয়া : ভিসা নবায়ন নিয়ে মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরী ঘোষণা

মালয়েশিয়ার সকল প্রবাসীদের ভিসা নবায়নের জন্য বিশেষ ঘোষণা দিয়েছে দেশটির সরকার। করোনা ভাইরাসের মধ্যেই বিসা নবায়নের জন্য চালু করা হয়েছে ‘মাইইজি’ সার্ভিসেস। মালয়েশিয়ার সকল প্রবাসীদের ভিসা নবায়ন করতে ৩ বছরের জন্য ‘মাইইজি’ সার্ভিসেস বিএইচডি ২৩শে মে ২০২০ থেকে ২৩শে মে ২০২৩ সাল পর্যন্ত। এই সেবা পেতে হলে প্রবাসীদের খরচ করতে হবে ২০৮ মিলিয়ন রিঙ্গিত।

আজ ‘বার্সা মালয়েশিয়া’র কাছে এ বিষয় দায়ের করার সময়, “মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগে বিদেশি কর্মীদের অনলাইনে অস্থায়ী কর্মসংস্থান পাস রিনিউ সেবার সাথে সম্পর্কযুক্ত” বলা হয়।

তবে এখানে কর্মসংস্থান পাস নবায়ন বা রিনিউ করার শর্তগুলো চিঠিতে উল্লেখ করা হয়নি এবং ইমিগ্রেশন সেবার সময় সীমা বাড়ানোর আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হবে এবং যথাযথভাবে সংস্থা কর্তৃক ঘোষণা করা হবে।

“বোর্ডের দৃষ্টিভঙ্গি অনুসারে মালয়েশিয়া ইমিগ্রেশন-সম্পর্কিত সেবাগুলো কোম্পানির সবচেয়ে বেশি আগ্রহের এবং আশা করা যায় এর ফলে উপার্জনে ইতিবাচক অবদান থাকবে এবং ৩১শে ডিসেম্বর ২০২০ সালের পরের বছরগুলোতে কোম্পানির শেয়ার প্রতি লাভ থাকবে”- বলা হয় চিঠিতে।

অন্যদিকে, “পুরোদমে চালু হচ্ছে মালয়েশিয়া এয়ারপোর্ট: খুলছে অন্য দেশের সীমানা”।

মালয়েশিয়া সরকার যখন অন্তর্জাতিক বর্ডার আবারও চালুর সিদ্ধান্ত নিয়েছে তখনই ‘মালয়েশিয়া এয়ারপোর্ট হোল্ডিংস ভিএইচডি’ (এমএএইচবি) ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন, গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার ‘দাতুক মোহাম্মদ শুকরি মোহাম্মদ সাল্লেহ’।

তিনি বলেছিলেন, বিমানবন্দরের লোকজন করোনা মহামারীজুড়ে সকল কার্যক্রম বন্ধ করে দেয়নি।

এছাড়া, “চাপে পড়েছে মালয়েশিয়া: ১০ লাখ মানুষের চাকরি বাঁচাতে মন্ত্র খুঁজছে সরকার”।

দেশের মানুষের কথা চিন্তা করেই সরকারকে সব ধরণের কর্মসূচি বা নীতিমালা তৈরি করতে হয়। জনগণের কল্যাণে, বিশেষ করে যখন জীবন ও জীবিকা ঝুঁকিতে থাকে তখন সরকারের বিভিন্ন নীতিমালা গুরুত্ব পায়।

কোভিড-১৯ মহামারী দ্বারা ক্ষতিগ্রস্থ মালয়েশিয়ার অর্থনীতি আগের রূপে ফিরিয়ে আনতে জনগণের মঙ্গল নিশ্চিত করার জন্য একটি সামাজিক সুরক্ষা ব্যবস্থা স্থাপন করতে হবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর