ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

৩ মাস পর এই প্রথম মালয়েশিয়া প্রবাসীদের জন্য এমন সুখবর

২০২০ জুলাই ০২ ১৭:২৪:৩৩
৩ মাস পর এই প্রথম মালয়েশিয়া প্রবাসীদের জন্য এমন সুখবর

করোনা ভাইরাসের বিস্তার রোধে সারা বিশ্বের মত মালয়েশিয়া সরকারও নিষিদ্ধ করেছিলো মসজিদে জামাত করে নামাজ আদায়। তবে দীর্ঘ তিন মাস পর দেশটির মসজিদগুলোতে আবারও দেওয়া হয়েছে নামাজ আদায়ের । এ আদেশ দিয়েছেন দেশটির সেলাঙ্গর রাজ্যের সুলতান শরাফউদ্দিন ইদ্রিস শাহ।

১ জুলাই বুধবার সেলাঙ্গর সুলতানের দাতুক মোহামাদ মুনির বানির একান্ত সচিব স্বাক্ষরিত এক বিবৃতিতে বলেছেন, এ অনুমোদন শুক্রবার থেকে কার্যকর হবে।

সেলাঙ্গর রয়্যাল অফিসের এক বিবৃতিতে জানানো হয়েছে, দৈনিক স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে ৩ জুলাই শুক্রবার থেকে জুমার নামাজের মধ্য দিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য খুলে দেয়া হবে মসজিদ ও সূরাউগুলো।

অন্যদিকে, “পুরোদমে চালু হচ্ছে মালয়েশিয়া এয়ারপোর্ট: খুলছে অন্য দেশের সীমানা”।

মালয়েশিয়া সরকার যখন অন্তর্জাতিক বর্ডার আবারও চালুর সিদ্ধান্ত নিয়েছে তখনই ‘মালয়েশিয়া এয়ারপোর্ট হোল্ডিংস ভিএইচডি’ (এমএএইচবি) ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন, গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার ‘দাতুক মোহাম্মদ শুকরি মোহাম্মদ সাল্লেহ’।

তিনি বলেছিলেন, বিমানবন্দরের লোকজন করোনা মহামারীজুড়ে সকল কার্যক্রম বন্ধ করে দেয়নি। বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন

এছাড়া, “চাপে পড়েছে মালয়েশিয়া: ১০ লাখ মানুষের চাকরি বাঁচাতে মন্ত্র খুঁজছে সরকার”।

দেশের মানুষের কথা চিন্তা করেই সরকারকে সব ধরণের কর্মসূচি বা নীতিমালা তৈরি করতে হয়। জনগণের কল্যাণে, বিশেষ করে যখন জীবন ও জীবিকা ঝুঁকিতে থাকে তখন সরকারের বিভিন্ন নীতিমালা গুরুত্ব পায়।

কোভিড-১৯ মহামারী দ্বারা ক্ষতিগ্রস্থ মালয়েশিয়ার অর্থনীতি আগের রূপে ফিরিয়ে আনতে জনগণের মঙ্গল নিশ্চিত করার জন্য একটি সামাজিক সুরক্ষা ব্যবস্থা স্থাপন করতে হবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর