ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

সৌদি প্রবাসীদের বিশেষ ফ্লাইটের রেজিস্ট্রেশন শুরু,আবেদনের নিয়ম জেনেনিন

২০২০ জুলাই ০১ ২৩:০৭:৩০
সৌদি প্রবাসীদের বিশেষ ফ্লাইটের রেজিস্ট্রেশন শুরু,আবেদনের নিয়ম জেনেনিন

করোনা ভাইরাসের কারনে বন্ধ রয়েছে বিমান চলাচল। এমন সময়ে প্রবাসে আটকে পড়া প্রবাসীদের দেশে ফিরতে হলে বিশেষ ফ্লাইটের মাধ্যেমে ফিরতে হবে। আর তাই সৌদিতে আটকে থাকা বাংলাদেশিদের ফেরাতে বিশেষ বিমানের ব্যবস্থা করেছে বাংলাদেশ দূতাবাস ও বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ। ইতিমধ্যেই শুরু হয়েছে দাম্মাম-ঢাকা রুটের বিশেষ বিমানে দেশে ফিরতে ইচ্ছুক সকল বাংলাদেশিদের রেজিস্ট্রেশন।

ইতিমধ্যেই সৌদি আরবের রিয়াদ থেকে একটি বিশেষ ফ্লাইট ঢাকায় এসে পৌঁছেছে এবং চূড়ান্ত যাত্রী তালিকা প্রকাশ করা হয়েছে জেদ্দা-ঢাকা রুটের বিশেষ ফ্লাইটের এবং রিয়াদ-ঢাকা রুটের দ্বিতীয় বিশেষ ফ্লাইটের।

এমতাবস্থায় দাম্মামে অবস্থান করা বাংলাদেশিদের মধ্যে যারা দেশে ফিরতে ইচ্ছুক, তাদের জন্য আয়োজন করা হচ্ছে দাম্মাম-ঢাকা রুটের বিশেষ ফ্লাইট।

যেসকল প্রবাসী বাংলাদেশি এক্সিট বা রিএন্ট্রি ভিসা ইস্যু করেও দেশে ফিরতে পারছেন না এবং যারা ওমরাহ ভিসা, ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা ও মহিলা গৃহকর্মী ভিসায় বর্তমানে সৌদি আরবের দাম্মামে আটকা পড়ে আছেন এবং ইচ্ছা থাকা সত্বেও দেশে ফিরতে পারছেন না তারা এই বিশেষ ফ্লাইটে করে দেশে ফিরতে পারবেন।

দাম্মাম-ঢাকা রুটের এই বিশেষ ফ্লাইটে দেশে ফিরতে ইচ্ছুক সকলকে বাংলাদেশ দূতাবাসের নিচের এই ফরম পূরন করে রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশনকারীদের মধ্য থেকে চূড়ান্ত যাত্রী তালিকা ও ওয়েটিং লিস্ট প্রকাশ করা হবে। আগামী ৪ জুলাই ২০২০ পর্যন্ত এই ফ্লাইটের জন্য রেজিস্ট্রেশন করা যাবে।

রেজিস্ট্রেশনের সময় শেষ হবার পরে যাচাই করে চূড়ান্ত যাত্রী তালিকা, এই বিশেষ ফ্লাইটের ভাড়া, ও ফ্লাইটের তারিখ জানানো হবে।

বাংলাদেশ দূতাবাসের ফর্ম নিচে দেওয়া হলো। ফর্ম পূরণ করে রেজিস্ট্রেশন করুন…


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর