ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

কুয়েতে লকডাউন : দারুন ব্যবস্থা রয়েছে সকল প্রবাসীদের জন্য

২০২০ জুন ২৮ ২২:৪৪:০৪
কুয়েতে লকডাউন : দারুন ব্যবস্থা রয়েছে সকল প্রবাসীদের জন্য

করোনা ভাইরাসের তান্ডব কিছুটা কমেছে। আর তাই কুয়েতের শ্রম মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে নতুন করে নতুন অফিস খোলার। আর এই করোনার সময়ে কুয়েতে লকডাউনে থাকা এলাকায় শ্রমিকদের অভিযোগ শুনতে এই ব্যবস্থা হয়েছে। বেশ গুরুত্ব দিয়ে সংবাদটি প্রকাশ করা হয়েছে গণমাধ্যম গুলোতে শ্রম ও জনশক্তিবিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল আকিলের বরাত দিয়ে।

আরব টাইমসে প্রকাশিত সংবাদে জানা যায়, ফারওয়ানিয়া ও জিলিব আল সুয়েখের লকডাউন করা এলাকায় লেবার অফিস খুলেছে জনশক্তি মন্ত্রণালয়। প্রবাসী বাংলাদেশিরা আকামা সমস্যা, বেতন দেরিতে দেয়া বা না দেয়া, সুপারভাইজারের ঘুষ

চাওয়া, আকামার জন্য অতিরিক্ত টাকা নেয়া ইত্যাদি বিষয়ে নিজের গোপনীয়তা রক্ষা করে সরাসরি যে কোনো অভিযোগ জানাতে পারবেন লেবার অফিসে।

সামাজকল্যাণমন্ত্রী ও অর্থ প্রতিমন্ত্রী মরিয়ম আল আকিল শ্রম অধিকার বাস্তবায়নের ব্যর্থতায় কোম্পানির মালিকদের সঙ্গে শ্রমিকদের বিরোধসংক্রান্ত অভিযোগ পাওয়ার পর সম্পূর্ণ লকডাউন অঞ্চলে জনশক্তিবিষয়ক

জেনারেল অথরিটির অফিস (লেবার অফিস) বরাদ্দ করেছে। মন্ত্রী বলেন, উপপ্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রিপরিষদবিষয়ক প্রতিমন্ত্রী আনাস আল সালেহের সঙ্গে সমন্বয়ের জন্য একটি অফিস ও তদন্তের জন্য প্রশাসনের একজন অফিসারকে জিলিব আল শুয়েখ এবং ফারওয়ানিয়া এলাকায় প্রেরণ করা হবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর