ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

ফ্লাইট নিয়ে বড় দু:সংবাদ :কপাল পুড়লো প্রবাসীদের

২০২০ জুন ২৮ ১৭:৩১:৩৩
ফ্লাইট নিয়ে বড় দু:সংবাদ :কপাল পুড়লো প্রবাসীদের

করোনা ভাইরাসের কারনে কয়েক মাস থেকে বন্ধ ছিলো সকল দেশের বিমান চলাচল। তবে এই ভাইরাসের মধ্যেই আবারও শুরু হয়েছিলো ফ্লাইট ও বিমান চলাচল।ইউএস-বাংলা এয়ারলাইন্স দক্ষিণ চীনের গুয়াংজু ব্যতীত আন্তর্জাতিক সব রুটের ফ্লাইট চলাচল ১৫ জুলাই পর্যন্ত স্থগিত করেছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স রোববার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, করোনা মহামারির প্রাদুর্ভাব ও বিভিন্ন দেশের রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে চেন্নাই, কলকাতা, মাস্কাট,

সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংককে আগামী ১৫ জুলাই পর্যন্ত এবং দোহায় আগামী ৮ জুলাই পর্যন্ত ফ্লাইট চলাচল স্থগিত করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা জানায়, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ইউএস-বাংলা এয়ারলাইন্স ১ জুন থেকে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর ও সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া অন্যান্য অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে বরিশাল, রাজশাহী ও কক্সবাজারে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ফ্লাইট স্থগিত রেখেছে ইউএস-বাংলা। অভ্যন্তরীণ রুটগুলো ইউএস-বাংলার ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানবহরে বর্তমানে ১৩টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ ৮- কিউ ৪০০ এয়ারক্রাফট রয়েছে। কোভিড-১৯ মহামারিকালীন ইউএস-বাংলা এয়ারলাইন্স বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে নিয়ে আসতে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া আন্তর্জাতিক রুটে কার্গো ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

টিকিট রিজার্ভেশন সংক্রান্ত বিস্তারিত বিষয়ে জানতে ০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫ নম্বরে যোগাযোগ করতে বলেছে ইউএস-বাংলা।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর