ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

টাইগার দলের ১১ ক্রিকেটারকে নিয়ে সেরা একাদশ সাজালেন আশরাফুল

২০২০ জুন ২৮ ১১:৪৩:৪৫
টাইগার দলের ১১ ক্রিকেটারকে নিয়ে সেরা একাদশ সাজালেন আশরাফুল

আশরাফুল হলো বাংলাদেশের সবচেয়ে সেরা একজন ক্রিকেটার। তার খেলা সবচেয়ে সেরা ইনিংস গুলোর মধ্যে একটি হলো ২০০৭ বিশ্বকাপের সেই ৮৭ রানের ইনিংস। যা কোনও দিনও ভুলে যাওয়ার মত নয়। সেদিন আশরাফুলের ব্যাটে আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপের ২য় পর্বে পৌঁছেছিল বাংলাদেশ।

বাংলাদেশের অনেক প্রথম জয়ের সাক্ষী ও নায়ক মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ ক্রিকেটের তিন প্রজন্মের সাথে ২২ গজে নেমেছেন তিনি।বাংলাদেশের অনলাইন ক্রিকেট প্লাটফর্ম বিডিক্রিকটাইমের সাথে সরাসরি বিশেষ আড্ডায় এসে আশরাফুল জানিয়েছেন তার চোখে বাংলাদেশের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ।

আশরাফুল তার দলে শুরুতেই রেখেছেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ও দেশসেরা উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালকে। তামিমের সাথে অপর প্রান্তে মেহরাব হোসেন অপিকে বেছে নিয়েছেন আশরাফুল। অপির ব্যাটিং তার খুব ভালো লাগে বলে জানিয়েছন। উল্লেখ্য, বাংলাদেশের পক্ষে প্রথম ওয়ানডে শতকটি এসেছিল অপির ব্যাট থেকে।

বাংলাদেশ দলের বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে গুরুত্বপূর্ণ তিন নং এ রেখেছেন আশরাফুল। চার ও পাঁচ নম্বরে রেখেছেন বাংলাদেশে অন্যতম সেরা দুই ক্রিকেটার যথাক্রমে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

শেষের দিকে দ্রুত রান তোলার কাজটা আশরাফুল দিয়েছেন যথাক্রমে আফতাব আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ রফিককে। ব্যাটিং লাইনআপে তাদের পরেই আছেন মাশরাফি বিন মুর্তজা। মাশরাফির পেস বোলিং সঙ্গী হিসাবে রেখেছেন তরুণ ক্রিকেটার মুস্তাফিজুর রহমানকে।

এবং দেশের মাটিতে একাদশ বিবেচনা করায় সাকিব ও রফিকের সাথে আব্দুর রাজ্জাককেও রেখেছেন আশরাফুল। নিজে দল করেছেন বলে এই দলে নিজেকে রাখা থেকে বিরত থেকেছেন তিনি।

আশরাফুলের চোখে বাংলাদেশের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ: তামিম ইকবাল, মেহরাব হোসেন অপি, মিনহাজুল আবেদীন নান্নু, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, আফতাব আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ মো রফিক, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, আব্দুর রাজ্জাক।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর