ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

সিপিএলে ১ম নাম উঠা নাসুম ও মেহেদী ২ জনের মূল্য

২০২০ জুন ২৫ ২১:১৪:০৪
সিপিএলে ১ম নাম উঠা নাসুম ও মেহেদী ২ জনের মূল্য

গেইল রাসেল ও ব্র্রাভোদের ক্রিকেট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সিপিএল হলো বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ। আর এই লীগের আগামী আসরের জন্য শুরু হয়েছে নিলাম। এই নিলামে উঠছে বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের নাম।

প্রথমবারের মতো দেশের বাইরের কোন লীগে নাম উঠতে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএল মাতানো দুই তারকা বোলার নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানার।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সিপিএলের অষ্টম আসরে বাংলাদেশের একাধিক প্লেয়ারের সাথে প্লেয়ার ড্রাফটে এই দুই ক্রিকেটারের নাম রয়েছে। তাদের দুজনের ড্রাফটের যাবতীয় বিষয় দেখছে ইমাগো স্পোর্টস ম্যানেজম্যান্ট।

সিপিএলের আগামী আসরের নিলাম হওয়ার কথা রয়েছে ২৪ জুন। যেখানে পঞ্চম রাউন্ডে ১৫ হাজার ডলার ভিত্তি মূল্য ধরা হয়েছে এই দুই ক্রিকেটারের। এই ভিত্তিমূল্যে নিলাম শুরুর পর একাধিক ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখালে পাঁচ হাজার ডলার করে প্রতি ডাকে বাড়বে দাম।

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে নিয়ন্ত্রিত বোলিংয়ের জন্য নজর কাড়েন। ১৩ ম্যাচে ওভারপ্রতি ৭.২৬ খরচায় শিকার করেন ৬ উইকেট।

দারুণ পারফর্মের ফলস্বরুপ মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পান নাসুম। তবে মাঠে নামা হয়নি ২৫ বছর বয়সী এই ক্রিকেটারের।

অন্যদিকে নাসুমের সতীর্থ মেহেদী হাসান রানা ১০ ম্যাচে নিয়েছেন ১৮ উইকেট। ওভারপ্রতি রান দিয়েছেন সাড়ে সাত। ম্যাচ জেতানো পারফরম্যান্সও দেখিয়েছেন ম্যাচের পর ম্যাচ। তিনটি ম্যাচে পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার।

শুধু নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানাই নয় এবারের সিপিএল প্লেয়ার ড্রাফটে নাম উঠবে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সহ আরো বেশ কয়েকজন বাংলাদেশী ক্রিকেটারের নাম।প্লেয়ার ড্রাফটে প্রত্যেকের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ ডলার।

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে সিপিএলের অষ্টম আসর শুরু হওয়ার কথা রয়েছে আগামী ১০ আগস্ট। এরপর পর্দা নামবে ১০ সেপ্টেম্বর। ক’রোনার কারনে শুধুমাত্র ত্রিনিদাদ এন্ড টোবাগোতে পুরো আসর মাঠে গড়ানোর কথা রয়েছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর