ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

করোনার ধাক্কায় চরম বিপদে শাকিব

২০২০ জুন ০৪ ১৪:০৮:৩২
করোনার ধাক্কায় চরম বিপদে শাকিব

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে অন্যান্য সেক্টরের মতো ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রভাব পড়েছে। বন্ধ রয়েছে হল, হচ্ছে না শুটিং। যদিও হল খুলে তারপরও করোনার প্রভাব না যাওয়া পর্যন্ত প্রযোজকরা সিনেমা নির্মাণ করবেন না। এতে করে ঢাকাই চলচ্চিত্রের অনেক শিল্পী ও কলাকুশলীরাও বিপাকে। কমে যাচ্ছে তাদের পারিশ্রমিকও। এই প্রভাব শীর্ষ নায়ক শাকিব খানের উপরেও পড়েছে।

এদিকে শাকিব খানের সঙ্গে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার সম্পর্কের অবনতির কথা অনেকের জানা। এই প্রযোজনা থেকে শাকিব কাজ করেছেন ক্যাপ্টেন খান, আমি নেতা হবো, শাহেনশাহ, বিদ্রোহীসহ বেশ কিছু ছবিতে। কিন্তু একটা পর্যায়ে প্রতিষ্ঠানটির কর্ণধারের সঙ্গে সম্পর্কের অবনতি হলে নিজের ছেলেকে নায়ক করে চলচ্চিত্র নির্মাণ করতে থাকেন প্রযোজক। তবে এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে শাকিব আবারো কাজ করতে চান বলে জানা গেছে।

অন্যদিকে, সবশেষ শাকিব খানের মনের মতো মানুষ পাইলাম না, বীর ছবিগুলো ব্যবসায়িকভাবে সফল না হওয়াতে চিন্তার ভাঁজ তার কপালে! করোনায় সিনেমা হল বন্ধ থাকায় ঈদের সিনেমায় শাকিব যে সাফল্যের দেখা পেয়ে থাকেন এবার সেটিও হয়ে ওঠেনি। ফলে সুপারস্টারের রাজত্ব হারানোর শঙ্কা দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে এক যুগের বেশি এককভাবে শীর্ষ নায়কের স্থান দখল করে রাখা শাকিব কি ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত? হয়তো হ্যাঁ কিংবা না। পারিবারিক জীবনের নানা টানাপোড়েনের কারণে এই নায়কের ইমেজে দাগ লেগেছে। অপু-শাকিবের বিবাহ বিচ্ছেদ দুই তারকার ভক্তদের মনেও বিভেদ তৈরি করেছে।

চলচ্চিত্র নির্মাণ বন্ধ, যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ আইনের কারণে বন্ধে কলকাতার ছবিতেও কাজ হচ্ছে না শাকিবের। এদিকে চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন উঠেছে নতুন ছবিতে কাজের জন্য মরিয়া হয়ে উঠেছেন শাকিব। এমন অবস্থায় শাকিবের শত্রুভাবাপন্ন প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার ছবিতে নাকি আবারও দেখা যেতে পারে নায়ককে। তবে এই নায়ককে নিতে নাকি ওই প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার আগ্রহ দেখাচ্ছেন না।

ঢাকাই সিনেমার নায়ক-নায়িকারা কি পরিমাণ পারিশ্রমিক পান তা কেউই প্রকাশ করতে চান না। তবে বিভিন্ন সময়ের তথ্য অনুযায়ী জানা যায়, শাকিব নাকি তার অভিনীত শেষ দিকের ছবিগুলোতে ৬০ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন। তবে একথা শাকিব নিজের মুখে কোনোদিন বলেননি।

একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শাপলা মিডিয়ার ছবিতে কাজের জন্য শাকিব ৬০ লাখ থেকে নেমে ১৫ থেকে ২০ লাখ টাকায় রাজি আছেন। বিষয়টি খুব স্পর্শকাতর এই জন্য তার একাধিক ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে সুসম্পর্ক তৈরির জন্য হয়তো এত কম পারিশ্রমিকে শাকিব খান অভিনয় করতে রাজি হতে পারেন।

বিষয়টি নিয়ে শাকিবের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তা সম্ভব হয়নি।

তবে পছন্দের প্রযোজক-পরিচালকের ছবিতে অনেক নায়কই বিশেষ ক্ষেত্রে পারিশ্রমিক কম নিয়ে থাকেন। যা শাকিব খান অতীতেও করেছেন।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর