ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

করোনা সচেতনতার গান 'যখন যুদ্ধে আছি'

২০২০ জুন ০৪ ১০:২০:১৫
করোনা সচেতনতার গান 'যখন যুদ্ধে আছি'

করোনাভাইরাস পাল্টে দিয়েছে জীবনের বাস্তবতা। এ ভাইরাসের দাপটে পুরো বিশ্ব এখন ভয়াবহ সংকটে, প্রায় স্থবির হয়ে আছে। বাংলাদেশেও এর মারাত্মক প্রভাব পড়েছে। চিরচেনা স্বাভাবিক জীবন ছেড়ে কঠিন এক জীবনের সঙ্গে অভ্যস্ত হচ্ছে মানুষ। চারদিকে শোকের ছায়ার

মাঝেই মানুষের বেঁচে থাকার আকুতি। সুস্থভাবে বেঁচে থাকতে চরম এই যুদ্ধে ভীতসন্ত্রস্ত মানুষগুলোকে উৎসাহ দিতে গানচিল মিউজিক আয়োজন করেছে কণ্ঠশিল্পী মাহাদী, এলিটা করিম, পড়শী ও মাহাতিম শাকিবের যৌথ গান 'যখন যুদ্ধে আছি'।

করোনাভাইরাস সম্পর্কে সচেতনতামূলক গানটির কথা লিখেছেন আসিফ ইকবাল। তিনি বলেন, 'আমরা যে এখন যুদ্ধে আছি এটা অনেকেই বুঝতে পারছি, আবার বেশির ভাগই পারছি না। এ বিপন্ন অচেনা সময়ে যুদ্ধের মতোই প্রতিদিন আমরা কাছের মানুষকে একের পর এক হারাচ্ছি। এ যন্ত্রণা জয় করেই আমাদের টিকে থাকতে হবে। আমি এ কথাই গানে বলতে চেয়েছি।' গানটিতে সুর দিয়েছেন শাহবাজ খান পিলু ও সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। আজ বিকেল ৫টায় গানটি গানচিলের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। এ ছাড়া গানটি দেশের অডিও স্ট্রিমিং পোর্টাল ও অ্যাপসগুলোয় প্রকাশ করা হবে।

এর আগে 'এসো সবাই' শিরোনামে গানচিলের ব্যানারে একটি গান তৈরি করা হয়। যেখানে দেশের প্রায় ১২৫ জন স্বনামধন্য ব্যক্তি অংশগ্রহণ করেছিলেন। 'এসো সবাই' শিরোনামের এই গানের কথা লিখেছেন গীতিকবি আসিফ ইকবাল। সুর, সংগীতায়োজন এবং ভিডিও পরিচালনা করেছেন অদিত রহমান। সার্বিক ব্যবস্থাপনা করেছেন সংগীতশিল্পী মাহাদী ফায়সাল।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর