ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে যা বললেন তামিম

২০২০ জুন ০৩ ১৮:২০:০৪
অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে যা বললেন তামিম

ইউটিউবে চলছে দেশ ও দেশের বাইরের ক্রিকেটারদের নিয়ে একের পর এক ব সেশন। নিজে হোস্ট হয়ে ক্রিকেট সংশ্লিষ্টদের বিদ্ধ করেছেন প্রশ্নবাণে। তবে এবার,নিজেই হলেন নিজের অতিথি। ক্রিকইনফোর ভিডিওকাস্ট অনুষ্ঠানে, সঞ্জয় মাঞ্জরেকারের অতিথি হয়ে আসলেন তামিম ইকবাল খান। কথা বলেছেন নিজের ক্রিকেট জীবনের শুরু থেকে হালের অধিনায়কত্বের পদ নিয়েও।

শুরুটা হয় স্বাভাবিক ভাবেই ক্রিকেটে আসা নিয়ে। যেখানে মজার এক তথ্য জানান তামিম ইকবাল। এখন পর্যন্ত একবারই দল থেকে বাদ পরেছিলেন এ বাঁহাতি। ক্যারিয়ার জুড়ে আর কখনো এই অভিজ্ঞতা হয়নি তার।

ভারতীয় ক্রিকেটারের সঙ্গে আলাপচারিতা, আর ২০০৭ বিশ্বকাপ ম্যাচের প্রসঙ্গ আসবে না তা তো আর হয়না। তবে, সেখানে বেশ বিনয়ী চট্টগ্রামের ছেলে। দেশের ক্রিকেট বদলে গেছে আমূলে।

কয়েক বছর আগেও, যারা সম্মানজনক হারের সংজ্ঞা খুঁজতো রাতদিন, তারাই এখন প্রতিদিন নামেন জয়ের লক্ষ্যে। প্রতিপক্ষ শিবিরে কে নামছেন ব্যাট করতে, সেটা এখন আর আলোচ্য বিষয় নয় টাইগারদের ড্রেসিং রুমে।

জানিয়েছেন এ পরিবর্তনের নেপথ্যের কথাও। দল ছাড়াও কথা হয়েছে তামিমের নিজের ব্যাটিং নিয়ে। যেখানে অকপটেই দেশের মাটিতে ব্যাটিং করতে খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করেন না বলে জানান ড্যাশিং এ ওপেনার।

সাধারণ একজন ক্রিকেটারের তকমা গায়ে লাগিয়ে খেলে ফেলেছেন ১৩ বছর। সময় এখন নতুন দায়িত্ব নেয়ার। রঙিন পোশাকে অধিনায়কের আর্মব্যান্ড নিয়ে তাই বেশ খোলামেলা কথাই বললেন তামিম ইকবাল। জানালেন, ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিতে ভাববেন না দ্বিতীয়বার।

যদিও, সাক্ষাৎকারের শেষে, তামিমের ভূয়সী প্রশংসাই ঝড়েছে সঞ্জয়ের কণ্ঠে। এমনকি তামিম, দুর্দান্ত একজন অধিনায়ক হবেন বলেও ভবিষ্যৎ বাণী করেন তিনি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর