ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

বর্ণবাদ নিয়ে মুখ খুললেন মিসেস মেসি

২০২০ জুন ০২ ২০:৩২:১৬
বর্ণবাদ নিয়ে মুখ খুললেন মিসেস মেসি

প্রতিবাদে সামিল মেসির স্ত্রী আন্তেনেলা রুকুজ্জোপ্রতিবাদে সামিল মেসির স্ত্রী আন্তেনেলা রুকুজ্জো

জর্জ ফ্লয়েডের হত্যাকান্ডের প্রতিবাদে গোটা আমেরিকা জুড়ে চলছে বিক্ষোভ। এই হত্যাকান্ড এবং বর্ণবাদের বিপক্ষে বিশ্বের বিভিন্ন স্থানে মানুষ রুখে দাঁড়িয়েছে। বিভিন্ন ভঙ্গিতে বর্ণবাদ বিরোধী লড়াইয়ে সংহতি জানাচ্ছে ঐক্যবদ্ধ মানুষ।

আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির স্ত্রী আন্তেনেলা রুকুজ্জোও এই লড়াইয়ে সামিল হয়েছেন। নিজের ইনস্টাগ্রামে রুকুজ্জো মুখায়বের সাদাকালো একটি ছবি পোস্ট করেছেন। সেই ছবিতে গায়ে হাত দিয়ে তাকে চিন্তিত চেহারায় দেখা যাচ্ছে। দুচোখের দৃষ্টিতে একরাশ শূন্যতা। নিচে ক্যাপশনে লেখা- ‘একজোট হয়েই আমরা সামনে বাড়তে পারি। একত্রিত হয়েই আমরা যেভাবে বদলে দিতে পারি।’

পুলিশের নির্যাতনে জর্জ ফ্লয়েডের মৃত্যুতে আরেকবার স্পষ্ট হলো- এই পৃথিবী জুড়ে উন্নত-অনুন্নত বিভিন্ন দেশে বর্ণবাদের বিষবাষ্প এখনো বিরাজমান।

ফ্লয়েডের এই মৃত্যুর প্রতিবাদে মিসেস মেসি ইনস্টাগ্রামে তার ছবির নিচে যা লিখেছেন ঠিক একই শব্দমালা লিখে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছে নাইকিও। চিরকালীন নাইকির ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বী এডিডাসও তাতে সমর্থন জানিয়েছে। অনুশীলন মাঠে গোল হয়ে হাঁটু গেড়ে লিভারপুলের ফুটবলাররাও জর্জ ফ্লয়েডের প্রতি সমর্থন-সমবেদনা এবং এই হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়েছেন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর