ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

আল্লাহর পরীক্ষা নিতে যাবেন না: শবনম ফারিয়া

২০২০ জুন ০২ ২০:১৪:১০
আল্লাহর পরীক্ষা নিতে যাবেন না: শবনম ফারিয়া

করোনার এই দুঃসময়ে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে নির্দেশ দিয়েছে সরকার। এ ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকার নির্দেশিত বিধিনিষেধ মেনে চলা জরুরি।

যদিও অনেকেই তা মানছে না। সম্প্রতি নিজের ফেসবুক হ্যান্ডেলে একটি পোস্টে করোনাভাইরাস থেকে সুরক্ষায় সাবধানতা অবলম্বনের কথা বলেছেন জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া।

ওই পোস্টে শবনম ফারিয়া লেখেন, ‘শয়তান একবার হজরত ঈসা (আ.)-কে বললেন, তুমি এই পাহাড় থেকে লাফ দাও, যদি তোমার আল্লাহ সত্য হয়ে থাকেন, তাহলে তিনি তোমাকে রক্ষা করবেন। তখন হযরত ঈসা (আ.) শয়তানকে বললেন, আমার প্রভু সবার পরীক্ষা নেন, আমি কখনোই আমার প্রভুর পরীক্ষা নিতে যাব না।’

ফারিয়া আরো লেখেন, ‘প্রভুর ওপর ভরসা রাখলে বা প্রভুর নাম নিলে করোনাভাইরাসে আক্রান্ত করতে পারবে না, এই ডায়লগ দিয়ে অসাবধানতা অবলম্বন করে ঈমানের নামে আপনি আল্লাহকেই পরীক্ষা করছেন না তো? সাবধান হোন। আল্লাহর পরীক্ষা নিতে যাবেন না। এটা আপনার ভেতরে থাকা শয়তানের প্ররোচনা। আল্লাহ আমাদের শয়তানের প্ররোচনা থেকে রক্ষা করুন।’

শবনম ফারিয়া টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। এরপর ২০১৩ সালে তিনি ‘অল টাইম দৌড়ের উপর’ নাটকে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন। নাটক-বিজ্ঞাপনের পাশাপাশি চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। ২০১৮ সালে ‘দেবী’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার এবং শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন। দর্শকমহলেও ব্যাপক প্রশংসা কুড়ান।

বেসরকারি জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনটিভিতে চলমান ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন শবনম ফারিয়া। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ধারাবাহিকটিতে রুমা চরিত্রে অভিনয় করছেন ফারিয়া।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—শহিদুজ্জামান সেলিম, শর্মিলী আহমেদ, রুনা খান, রোজী সিদ্দিকী, মুনিরা ইউসুফ মেমী, মনিরা আক্তার মিঠু, সোহেল খান, শবনম ফারিয়া, শামীম হাসান সরকার, মুকিত জাকারিয়া, মিথিলা, সানজানা সরকার রিয়া, সারিকা সাবা, জিয়াউল হক পলাশ, শিশুশিল্পী রাইসাসহ অনেকে। এ ছাড়া নাটকটি দেখা যাচ্ছে ইউটিউব, ফেসবুকসহ অন্যান্য ডিজিটাল প্ল্যাটফর্মেও।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর