ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

ট্রাম্পকে উদ্দেশ্য করে যা বলেছেন হিলারী

২০২০ জুন ০২ ১১:০৯:৫৪
ট্রাম্পকে উদ্দেশ্য করে যা বলেছেন হিলারী

ট্রাম্প বিক্ষোভকারীদের দমনে বল প্রয়োগের নির্দেশনা দেওয়ায় তার কঠোর সমালোচনা করেছেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট হিলারী ক্লিনটন।

সোমবার (১ জুন) তিনি এক টুইট বার্তায় লিখেছেন, আজ রাতে আমেরিকার রাষ্ট্রপতি সেনাবাহিনীকে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছোঁড়ার জন্য ব্যবহার করেছে। আমাদের নিজস্ব নাগরিকদের বিরুদ্ধে এটি রাষ্ট্রপতি ক্ষমতার এক ভয়াবহ ব্যবহার।

আমেরিকানদের আগামী ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়ার আহ্বানও জানান তিনি।

এর আগে ট্রাম্প বিক্ষোভকারীদেরকে সরকারি সম্পদ বিনষ্টকারী বলেছেন এবং তাদেরকে আটক করার নির্দেশ দেন। বিক্ষোভ দমনে ন্যাশনাল গার্ড যেভাবে কঠোর অভিযান চালিয়েছে তাতে খুশি হয়ে ওই বাহিনীকে অভিনন্দন জানিয়ে টুইটও করেন ট্রাম্প।

গত ২৫ মে পুলিশ অন্যায়ভাবে নিরস্ত্র জর্জ ফ্লয়েডকে হত্যা করছে এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এ থেকেই মূলত আন্দোলনের সূত্রপাত। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, ৪৬ বছর বয়সী জর্জ ফ্লয়েডকে অন্যায়ভাবে পুলিশ সদস্যরা হত্যা করে। এ সময় জর্জ ফ্লয়েড নিরস্ত্র ছিলেন। হাঁটু দিয়ে জর্জ ফ্লয়েডের গলা চেপে ধরা হয়। সে বারবার নিশ্বাস নেবার জন্য আর্তনাদ করতে থাকে এবং বাঁচার আর্জি জানায়। অন্যায়ভাবে ফ্লয়েডকে মৃত্যুর ঘটনায় কৃষ্ণাঙ্গরা বিক্ষোভ শুরু করলেও এখন দেশজুড়ে ছড়িয়ে পড়েছে। এর প্রতিবাদে যুক্তরাষ্ট্র জুড়ে বিক্ষোভ অব্যাহত রয়েছে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর