ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

সৌদিতে বাংলাদেশ দূতাবাস খোলা নিয়ে পাওয়া গেলো নতুন খবর

২০২০ জুন ০১ ১১:৫২:৩১
সৌদিতে বাংলাদেশ দূতাবাস খোলা নিয়ে পাওয়া গেলো নতুন খবর

সৌদি আরবে করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে সৌদিতে অবস্থানরত বাংলাদেশ দুতাবাস। একই সাথে রিয়াদ ও জেদ্দা কনস্যুলেট ।
তবে করোনা বিস্তার রোধে সৌদিতে সবকিছু বন্ধ থাকলেও এবার খুলছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব কে এম সালাউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দূতাবাস খোলার কথা উল্লেখ করে কনস্যুলেটের সেবা গ্রহণকারীদের কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

জেদ্দা কনস্যুলেট ও রিয়াদ দূতাবাস খোলার দিন থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কনস্যুলেট সেবা প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হয়। সৌদি সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে এসব সেবা প্রদান করবে মিশন সমূহ। কনস্যুলেটের পক্ষ থেকে নিজস্ব ওয়েবসাইট এবং ভেরিফাইড সামাজিক যোগাযোগ মাধ্যমে সেবা গ্রহণকারী প্রবাসীদেরকে টেলিফোনের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে আসার কথা বলা হয়। তবে বেশিরভাগ প্রবাসী কোনো প্রকার অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই সেবা গ্রহণের জন্য এসেছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অ্যাপয়েন্টমেন্ট প্রাপ্ত প্রবাসীরা নির্দিষ্ট তারিখ ও সময়ে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে হ্যান্ড গ্লাভস, ফেস মাস্ক পরিধান করে কনস্যুলেটে আসবেন। কনস্যুলেটের যে কোন সেবার বিষয়ে টোল ফ্রি নাম্বার 800 24400 51এ নাম্বারে ফোন করেও কন্সুলার বিষয়ে পরামর্শ গ্রহণ করার জন্য বলা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

এছাড়াও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ফয়সাল আহমেদ প্রবাসীদের জরুরী ইকামা নবায়নের জন্য বিশেষ প্রয়োজনে হাতে লিখে পাসপোর্ট এর সময় বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে এসব নবায়নকৃত পাসপোর্ট দিয়ে ট্রাভেল করা যাবে না বলে জানান তিনি।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর