ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

মাত্র পাওয়া : গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড গড়লো বাংলাদেশ

২০২০ মে ৩১ ১৪:৫০:০১
মাত্র পাওয়া : গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড গড়লো বাংলাদেশ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪০ জন। যার ফলে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যের সংখ্যা ৬৫০ জন । সেই সাথে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৫৪৫ জন। অন্য দিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০৬ জন। তবে এক দিনে করোনার সংক্রমণে আক্রান্ত ও মৃতের সংখ্যা এটাই সর্বোচ্চ।

রোববার (২৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের লকডাউন পরবর্তী সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এর পর থেকে লাফিয়ে লাফিয়ে আড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

চীনের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়িয়ে পড়ে। এখনো তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে। এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে তিন লাখ ৭১ হাজার। তবে সাড়ে ২৭ লাখের মতো রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর