ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

নোয়াখালীতে করোনায় মৃত্যুর তথ্যে নিয়ে গরমিল

২০২০ মে ৩১ ১০:২৬:৫৬
নোয়াখালীতে করোনায় মৃত্যুর তথ্যে নিয়ে গরমিল

শুক্রবারের (২৯ মে) রিপোর্ট অনুযায়ী নোয়াখালীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৫৭৫ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৪১ জন ও আইসোলেশনে রয়েছেন ৫২৬ জন। এমনটাই তথ্য দিচ্ছে জেলা সিভিল সার্জন অফিস।

কিন্তু মৃত্যুর সংখ্যা নিয়ে গরমিল রয়েছে সিভিল সার্জন অফিস ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর সাথে। ৪টি উপজেলায় করোনায় মৃত রোগীর সংখ্যা ১২জন হলেও সিভিল সার্জন অফিস বলছে মৃত্যু ১০জনের। এমন এলোমেলো তথ্য নিয়ে বিপাকে পড়েছে জেলায় কর্মরত সাংবাদিকরা।

শনিবার (৩০ মে) রাতে মৃত্যুর সঠিক পরিসংখ্যানের বিষয়ে জানতে চাওয়া হয় সিভিল সার্জন কার্যালয়ের করোনা ফোকাল পার্সন ডা. আরাফাত হোসেনের কাছে। তিনি বলেন, জেলায় এ পর্যন্ত করোনায় ১০ জন মারা গেছে বলে আমি জানি। তবে কোন উপজেলায় কতজন তা দেখে জানাতে হবে। সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. রিয়াজ উদ্দিন বলেন, উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৬ জন।

যার মধ্যে মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসী ও ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের এক কৃষক মারা গেছেন। মৃত্যুর পরে তাদের করোনা শনাক্ত হয়েছে। সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান বলেন, সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী সেনবাগে মোট আক্রান্ত হয়েছেন ২৮ জন।

যার মধ্যে মো. আক্কাস (৪৮) নামের এক রাজমেস্ত্রী ও আব্দুল মান্নান মনু (৬১) নামের একজন বৃদ্ধ মৃত্যুবরণ করেছেন। মৃত্যুর পরে তাদের করোনা শনাক্ত হয়েছে। বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, বেগমগঞ্জে মোট আক্রান্ত ২৬১জন। আক্রান্তদের বেশিরভাগই চৌমুহনী পৌরসভায়। এদের মধ্যে তারেক হোসেন (৩০), আমিনুল ইসলাম মিন্টু (৪৭), শহিদুর রহমান (৬৬), বেলাল উদ্দিন (৫৭), হাজী আবুল খায়ের পাটোয়ারী (৭৪) ও জতন লাল সাহা (৬৫) মারা গেছেন।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর