ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

মায়ের চিকিৎসা করাতে পারলেন না বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

২০২০ মে ৩০ ২২:৩৬:৫০
মায়ের চিকিৎসা করাতে পারলেন না বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

পুরো চট্টগ্রাম বিভাগে স্বাস্থ্য অধিদফতরের যিনি হর্তাকর্তা, স্বয়ং তিনি এবং তার পরিবার পেলেন না যথাযথ চিকিৎসা! করোনা আক্রান্ত মায়ের চিকিৎসা করাতে না পেরে চট্টগ্রাম ছাড়তে বাধ্য হয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। এ নিয়ে চট্টগ্রামে চলছে নানামুখী আলোচনা-সমালোচনা।

তাদের যদি হয় এই দুরবস্থা, তাহলে সাধারণ মানুষের কী অবস্থা-এই প্রশ্ন এখন চট্টগ্রামের সব মানুষের।

শুক্রবার (২৯ মে) রাতে ডা. হাসান শাহরিয়ার কবির করোনাভাইরাসে আক্রান্ত মাকে নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার আনোয়ার খান মডার্ণ হাসপাতালে যান বলে তিনি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

গত ২৮ মে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং তা মা রাজিয়া কবির দুজনেরই করোনা পজিটিভ রিপোর্ট আসে। মায়ের করোনা রিপোর্ট পজিটিভ আসার পর বিপাকে পড়তে হয় ডা. শাহরিয়ারকে। কারণ তার মা আগে থেকেই অসুস্থ। দুদিন পরপর কিডনি ডায়ালাইসিস করতে হয়। করোনা পজিটিভ হওয়ার পর চট্টগ্রামের কোনো হাসপাতাল ডায়ালাইসিস করতে রাজি হয়নি। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী বিভিন্ন বেসরকারি হাসপাতালে চেষ্টা করেও স্বাস্থ্য পরিচালকের মায়ের ডায়ালাইসিসের ব্যবস্থা করতে ব্যর্থ হন। কোনো হাসপাতাল কর্তৃপক্ষকেই রাজি করাতে পারেননি তিনি। সবাই সাফ জানিয়ে দিয়েছে,

করোনা আক্রান্ত রোগীর কিডনি ডায়ালাইসিস ঝুঁকিপূর্ণ। এতে ওই হাসপাতালের অন্য রোগীরাও আক্রান্ত হবেন। করোনা ডেডিকেটেড কোনো হাসপাতালে ডায়ালাইসিস করার পরামর্শ দেন তারা। শেষে কোনো উপায় না দেখে শুক্রবার রাতে অসুস্থ মাকে নিয়ে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছাড়েন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার। শনিবার (৩০ মে) সকালে মাকে ভর্তি করান ঢাকার আনোয়ার খান মডার্ণ হাসপাতালে।

এ ব্যাপারে ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, চট্টগ্রামে ডায়ালাইসিস সুবিধা সংবলিত সব হাসপাতালে সিভিল সার্জনের মাধ্যমে মায়ের ডায়ালাইসিস করানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু ঝুঁকির কথা বলে কেউ চিকিৎসা দিতে রাজি হননি। করোনা-আক্রান্ত মায়ের কিডনি ডায়ালাইসিসে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত চট্টগ্রাম ছাড়তে বাধ্য হয়েছেন বলে জানান তিনি।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর