ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

আটকেপড়া ১৬৯ নারীকে বাড়ি ফেরালেন সোনু

২০২০ মে ৩০ ১৪:৫৬:৫৯
আটকেপড়া ১৬৯ নারীকে বাড়ি ফেরালেন সোনু

ভারতের ওডিশার ১৬৯ পোশাককর্মী নারী বিশেষ বিমানে বাড়ি ফিরেছেন। ভারতীয় অভিনেতা সোনু সুদের ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার বিশেষ বিমানের বন্দোবস্ত করা হয়। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, ওডিশার কেন্দ্রপাড়া জেলার রাজনগরের ওই নারীরা এরনাকুলামে কাজ করেন। কোচিন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার এশিয়ার

ফ্লাইটের মাধ্যমে তাঁরা বিজু পাটনায়েক বিমানবন্দরে পৌঁছান। অন্য প্রতিষ্ঠানে কাজ করা নয়জন অভিবাসী শ্রমিকও তাঁদের সঙ্গে একই ফ্লাইটে ফিরেছেন।

এর আগে ওই নারীরা কেরালা থেকে তাঁদের উদ্ধারের জন্য ওডিশা কর্তৃপক্ষের কাছে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে অনুরোধ জানান। তাঁদের কারখানা বন্ধ হওয়ার কথা জানিয়ে তাঁরা বলেন, ‘আমাদের মালিক বেতন দেওয়া বন্ধ করে দিয়েছে এবং যেকোনো মূল্যে আমরা বাড়ি ফিরতে চাই। কারখানা বন্ধের পর থেকেই আমরা ঘরে অবরুদ্ধ।’ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে বলেন নারীরা।

তাঁদের পোস্টটি অন্তর্জালে ছড়িয়ে পড়লে অভিনেতা সোনু সুদ এগিয়ে আসেন। ওডিশা সরকারের কাছ থেকে অনুমতি নিয়ে তিনি বেঙ্গালুরু থেকে একটি বিমানের ব্যবস্থা করে ওই নারীদের এরনাকুলাম থেকে উদ্ধার করেন। ফ্লাইটের যাবতীয় ব্যয়ভার বহন করেন সোনু।

সোনুর ব্যবস্থাপনায় ফেরা এক নারী বলেন, ‘ফেরার সব আশা হারিয়ে ফেলেছিলাম আমরা। ভেবেছিলাম, বাস কিংবা শ্রমিকদের বিশেষ ট্রেনের মাধ্যমে ফিরতে হবে আমাদের। কেরালা শ্রম বিভাগ থেকে জানানো হয়েছিল, তারা আমাদের ওডিশার ট্রেনে উঠিয়ে দেবে। কিন্তু সবটুকু ধন্যবাদ সোনু সুদকে। আমরা ওডিশায় উড়ে আসতে পেরেছি।’

গত মাস থেকে সোনু হাজারও অভিবাসী শ্রমিককে তাঁদের মহারাষ্ট্রের গ্রামের বাড়িতে পাঠিয়েছেন। বাসে করে উত্তর প্রদেশ, কর্ণাটক ও বিহারের ১২ হাজার অভিবাসী শ্রমিককে নিজ অর্থে বাড়িতে পাঠিয়েছেন তিনি।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর