ঢাকা, বুধবার, ৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭

মালয়েশিয়া প্রবাসীরা সাবধান : রিমান্ডে তিন জন

২০২০ মে ৩০ ১২:৪৮:৩০
মালয়েশিয়া প্রবাসীরা সাবধান : রিমান্ডে তিন জন

৩ মাস ধরে মালয়েশিয়ায় চলছে এমসিএ লকডাউন।মরণ ব্যাধি করোনার পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়া হয়েছে এই সিদ্ধান্ত। এই লচকডাউনের সময় মালয়েশিয়ায় বসত বাড়ীতে চুরির অপরাধে শরনার্থী হিসেবে অবস্থানরত তিন রোহিঙ্গাকে আটক করেছে কুয়ালালামপুর পুলিশ প্রশাসন।

এসময় চুরি যাওয়া প্রায় ১৬ লক্ষ টাকার মালামাল উদ্ধার সহ চুরির কাজে ব্যবহৃত একটি মাইভি প্রাইভেট কার, ইয়ামাহা মোটরসাইকেল, ল্যাপটপ, ঘড়ি, ব্যাকপ্যাক ইত্যাদি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত ২৭ থেকে ৩০ বছর বয়সী ৩ যুবককে রিমান্ডে নিয়েছে পুলিশ।শুক্রবার (২৯ মে) দেশটির অভিবাসন বিভাগ এর এক সংবাদ বিজ্ঞপ্তি এবং মেট্রো টিভির এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে।

সংবাদ বিজ্ঞপ্তি ও প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ২ মাস ধরে ১৫ টি বসতবাড়ি তে তালা ভেঙ্গে মুল্যবান মালামাল চুরি করেছে সংঘবদ্ধ চোরের দল। এই সব বাড়ির মালিকেরা লকডাউন ও ঈদ উপলক্ষে গ্রামের বাড়ীতে ছুটিতে গিয়েছিলেন বলে জানা গেছে। বাসিন্দারা

পুলিশে রিপোর্ট করার পর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তবে কুয়ালালামপুরে কিছুদিন আগে বাড়ীর তালা ভেঙ্গে এই ধরনের চুরি করার সময়ে ৫ জন রোহিঙ্গাকে ঘটনাস্থলে হাতেনাতে আটক করেছিল পুলিশ।

দেশটির জোহরবারু কুলাই জেলার পুলিশ সুপার টুক বেং ইয়ো সংবাদ সম্মেলনে জানান, পূর্বেে আটককৃত ৫ রোহিঙ্গার দেওয়া তথ্য অনুযায়ী কুলাই জেলার বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে এই ৩ রোহিঙ্গা কে আটক করা হয়েছে। এই চুরির ঘটনায় চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি আরো বলেন, আদালতে অপরাধে প্রমাণ হলে অপরাধীদের বিরুদ্ধে দেশটির দন্ডবিধি আইন ৪৫৭ এর ধারা অনুযায়ী ১৪ বছর কারাদণ্ড এবং অর্থদণ্ডসহ দোররা মারা হতে পারে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর