ঢাকা, রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

গণপরিবহন চালুর বিষয়ে যে সিদ্ধান্ত নিল পরিবহন কর্তৃপক্ষ

২০২০ মে ২৯ ১৬:৫৮:৫০
গণপরিবহন চালুর বিষয়ে যে সিদ্ধান্ত নিল পরিবহন কর্তৃপক্ষ

করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন বন্ধের পর আবারও সীমিত পরিসরে চালু হতে যাচ্ছে গনপরিবহন। তবে স্বল্প যাত্রী নিয়ে বাস চালাতে রাজি নয় মালিক ও শ্রমিক সংগঠনগুলো। তাদের মতে, বিআরটিএ’র সঙ্গে আলোচনার পরেই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। দীর্ঘ ২ মাস পর ৩১ মে থেকে সীমিত পরিসরে চালু হচ্ছে গণপরিবহন। তাই শেষ মুহূর্তে গাড়ি ধোয়া মোছা ও মেরামতের কাজ চলছে পুরোদমে।

তবে স্বাস্থ্যবিধি মেনে সরকারি নির্দেশনা অনুসারে কিভাবে চলবে গণপরিবহন, সে বিষয়ে এখনও সুস্পষ্ট ধারণা নেই পরিবহন শ্রমিকদের। আর মালিক ও শ্রমিক সংগঠনগুলো বলছে, সীমিত পরিসর আর পুরোপুরি স্বাস্থ্যবিধি মানা কোনোভাবেই সম্ভব নয়।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, গাড়ি চলবে সীমিত পরিসরে। যদি ২০ বা ৩০ পার্সেন্ট গাড়ি চলে, তবে ৭০ শতাংশ শ্রমিকদের কি হবে? এত গাড়ির মধ্যে কোনটা চলবে, কোনটা চলবে না এই নিয়ে তো মারামারি লাগবে।

সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত বলেন, স্বাস্থ্যবিধি মেনে কতটুকু সম্ভব এটা নিয়ে আমার শঙ্কা আছে। সীমিত আকারে কি বোঝাতে চাচ্ছে, তা মিটিংয়ে বসলে বোঝা যাবে। বিআরটিএ’র সঙ্গে আলোচনা ফলপ্রসূ না হলে গাড়ি চালানো সম্ভব নয় বলেও জানান তিনি।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর