ঢাকা, রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

করোনায় মৃত্যের সংখ্যায় চীনকে পেছনে ফেলল ভারত

২০২০ মে ২৯ ১৪:৫৭:৩৩
করোনায় মৃত্যের সংখ্যায় চীনকে পেছনে ফেলল ভারত

ভারতে দিন দিন সর্বচ্চো মাত্রায় ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। হু হু করে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।সেই সাথে করোনা ভাইরাসে মৃত্যুর দিক থেকে চীনকেও পেছনে ফেলেছে ভারত। এরই মধ্যে ভারতে করোনায় আক্রান্ত হয়েছে চীনের প্রায় দ্বিগুণ সংখ্যার মানুষ। আমেরিকার জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য বলছে এমনটাই।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে সাত হাজার ৪৬৬ জন। যার ফলে ভারতে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল এক লাখ ৬৫ হাজার ৭৯৯ জন। মোট আক্রান্তের মধ্যে এরই মধ্যে সেরে উঠেছে ৭১ হাজার ১০৬ জন। মৃত্যু হয়েছে চার হাজার ৭০৬ জনের। ভারতে চতুর্থ লকডাউনের শেষ সীমায় দাঁড়িয়েও লাগাম দেওয়া যাচ্ছে না করোনা সংক্রমণের।

এদিকে, ভারতে এখন পর্যন্ত মহারাষ্ট্র রাজ্যে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৫৪৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু রাজ্য। সেখানে মোট আক্রান্ত ১৯ হাজার ৩৭২ জন। দিল্লিতে মোট করোনা আক্রান্ত ১৬ হাজার ২৮১ জন। আর গুজরাটে মোট করোনায় আক্রান্ত ১৫ হাজার ৫৬২ জন।

এদিকে, পশ্চিমবঙ্গেও ক্রমে বাড়ছে করোনা আক্রান্ত নিয়ে উদ্বেগ। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩৪৪ জন। ফলে পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো চার হাজার ৫৩৬ জন। মোট মৃত ২৯৫ জন।

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। গত বৃহস্পতিবার তাঁর শরীরে করোনা ধরা পড়ে। সুজিত বসুই পশ্চিমবঙ্গের প্রথম কোনো মন্ত্রী, যাঁর শরীরে করোনা ধরা পড়ল। তবে ইতিবাচক যে তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা যায়নি এখনো। ফলে বাড়িতেই আইসোলেশনে রয়েছেন তিনি।

অন্যদিকে, পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন তৃণমূলের বিধায়ক তমোনাশ ঘোষ। তাঁর বাড়ি কালীঘাটে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পাশেই। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তমোনাশ।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর