ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

নিজের স্ত্রীর সাথে করোনার তুলনা করে যা বললেন ইন্দোনেশীয় মন্ত্রী

২০২০ মে ২৮ ২১:১০:৫৬
নিজের স্ত্রীর সাথে করোনার তুলনা করে যা বললেন ইন্দোনেশীয় মন্ত্রী

গত মঙ্গলবার অনলাইনে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে করোনা ভাইরাস নিয়ে মন্তব্য করেন ইন্দোনেশীয় মন্ত্রী। তিনি বলেন প্রাণঘাতী করোনাভাইরাস আপনার স্ত্রীর মতো, প্রথমে আপনি তাকে নিয়ন্ত্রণের চেষ্টার করেন, কিন্ত পরে বুঝতে পারেন যে এটা হবে না। এরপর আপনি তাকে মেনে নেয়া শিখে যান।

দেশটির মন্ত্রীর এমন মন্তব্যের পরই দেশটির নারী সমাজের পক্ষ থেকে সমালোচনার ঝড় শুরু হয়েছে।

ওই অনুষ্ঠানে মন্ত্রী মোহাম্মদ মাহফুদ এমডি বলেন, ‘আমি আমার একজন সহকর্মীর কাছ থেকে একটি কৌতুক শুনেছি। সেটি হলো, করোনা আপনার স্ত্রীর মতো। আপনি এটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন না। যখন আপনি এটি বুঝে যাবেন, তখন এই ভাইরাস নিয়েই আপনাকে বাঁচতে শিখতে হবে।’

এদিকে সুরক্ষা মন্ত্রীর এমন মন্তব্যের পর এ নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়েছে ইন্দোনেশিয়ায়। দেশটির বেসরকারি সংস্থা উইমেন সলিডারিটির প্রধান নির্বাহী কর্মকর্তা দিন্দা নিসা ইয়ুরা বলেন, এ ধরনের মন্তব্য নারীর প্রতি সহিংসতাকে আরো স্বাভাবিক করে তুলবে। একজন দায়িত্বশীল ব্যক্তির মুখ থেকে এমন মন্তব্য শোনাটা হতাশাজনক।

এ বিষয়ে ইন্দোনেশিয়ার অনুসন্ধানী নারী সাংবাদিক ফেব্রিয়ানা ফিরদাউস বলেন, যদি স্ত্রীকে পছন্দ না করেন তাহলে কেন বিয়ে করলেন?

উল্লেখ্য ইন্দোনেশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৮৫১ জন। আর মারা গেছে এক হাজার ৪৭৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬ হাজার ৫৭ জন। দেশটিতে মার্চের ২ তারিখে প্রথম করোনায় আক্রান্তের রোগী শনাক্ত করা হয়। প্রথম প্রাণহানির ঘটে ১১ মার্চ।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর