ঢাকা, রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

নতুন টি-২০ র‍্যাংকিংয়ে সবাইকে চমকে দিলেন লিটন দাস

২০২০ মে ২৮ ২০:৫৮:৩৫
নতুন টি-২০ র‍্যাংকিংয়ে সবাইকে চমকে দিলেন লিটন দাস

লিটন দাস বাংলাদেশের ওপেনার ক্রিকেটার তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে ফর্মের তুঙ্গে ছিলেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই সিরিজেই ছিলেন সিরিজসেরা। সঙ্গত কারণেই উন্নতি হয়েছে র‍্যাংকিংয়ে। আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষ অবস্থানে আছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

৫৬৩ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তানের ফখর জামান ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের সঙ্গে যৌথভাবে লিটন দাস আছেন ২২ নম্বরে। ৫২৯ রেটিং পয়েন্ট নিয়ে আফগানিস্তানের মোহাম্মদ নবির সঙ্গে ৩০ তম স্থান ভাগাভাগি করছেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ৫০০ এর বেশি রেটিং পয়েন্ট কেবল এই দুইজনের। ৪৯২ রেটিং পয়েন্ট নিয়ে তরুণ ওপেনার মোহাম্মদ নাইম শেখ আছেন ৪৪ নম্বরে। ৪৬ নম্বরে থাকা সৌম্য সরকারের রেটিং পয়েন্ট ৪৮৪। ৪৭৫ রেটিং পয়েন্ট স্কটল্যান্ডের ম্যাথু ক্রস ও বাংলাদেশের তামিম ইকবালের। দুজনই আছেন ৫০ নম্বরে।

শীর্ষ ৫০ এ বাংলাদেশের আছে কেবল এই ৫ জন। এছাড়া শীর্ষ ১০০ বাছাইয়ে আছে মুশফিকুর রহিম ও সাব্বির রহমান।

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের সেরা ৭ ব্যাটসম্যান-

২২. লিটন দাস- ৫৬৩ ৩০. মাহমুদউল্লাহ রিয়াদ- ৫২৯

৪৪. মোহাম্মদ নাইম শেখ- ৪৯২ ৪৬. সৌম্য সরকার- ৪৮৪

৫০. তামিম ইকবাল- ৪৭৫ ৫৯. মুশফিকুর রহিম- ৪৪৯

৬৫. সাব্বির রহমান- ৪৩১

এমনিতে সবমিলিয়ে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান পাকিস্তান দলপতি বাবর আজমের। রেটিং পয়েন্টে তার থেকে বেশ পিছিয়ে থাকা ভারতীয় লোকেশ রাহুল আছেন ২য় স্থানে। অজি দলপতি অ্যারন ফিঞ্চ লোকেশ রাহুলের চেয়ে ৩ রেটিং পয়েন্ট কম নিয়ে আছেন ৩ নম্বরে। সেরা দশে আছেন আফগানিস্তানের প্রতিনিধিও।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর