ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

আবারও ভারতে করোনা সংক্রমণ রেকর্ড

২০২০ মে ২৪ ১৭:৫৯:২১
আবারও ভারতে করোনা সংক্রমণ রেকর্ড

পরপর তিন দিন ৬ হাজারের উপর করোনা আক্রান্তের সংখ্যা ভারতে। প্রতিদিনই নতুন নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৬৭৬৭ জনের করোনা পজেটিভের খবর মিলেছে। মৃত্যু হয়েছে ১৪৭ জনের। এই মুহূর্তে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩১ হাজার ৮৬৮ জন। মৃত্যু হয়েছে ৩৮৬৭ জনের। চতুর্থ দফায় লকডাউন একটু শিথিল হতেই লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ভারত যদিও দাবি করছে, বৃদ্ধি পাচ্ছে সুস্থের হার।

ভারতের বিভিন্ন জায়গায় চতুর্থ দফার লকডাউন শিথিল হওয়ার পর পাঁচ দিনে নতুন করোনা সংক্রমণের সংখ্যা অনেকখানি বেড়েছে। গত সোমবার ছিল ৫,২০০ শুক্র এবং শনিবার ৬ হাজার ছাড়িয়েছে। এই আবহে আন্তর্জাতিক বিমান চালানোর চিন্তাভাবনা করছে ভারত। খুলে দেওয়া হয়েছে আন্তঃরাজ্য সীমানা। তবে বিমান চলাচলে কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা জানিয়েছে তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং পশ্চিমবঙ্গ । মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী টুইট করে জানিয়েছেন, রেড জোনে বিমানবন্দর চালু করা একটি জঘন্য সিদ্ধান্ত ।

সব রাজ্যের মধ্যে মহারাষ্ট্র সবচেয়ে বেশি করোনায় বিপর্যস্ত। সে রাজ্যে করোনা আক্রান্ত ৪৭,১৯০ জন। দেড়শোর বেশি মানুষের মৃত্যু হয়েছে। তামিলনাড়ুতে আক্রান্ত ১৪,৭৫৩ জন। করোনা সংক্রমণের তালিকায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। মৃত্যু ৯৮ জনের।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর