ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গণস্বাস্থ্য কেন্দ্রে বেনামি নোটিশ

২০২০ মে ২২ ১৯:১৪:৫২
গণস্বাস্থ্য কেন্দ্রে বেনামি নোটিশ

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের নিচতলায় দুটি বেনামি নোটিশ আকারের চিঠি পাওয়া গেছে। একটি চিঠিতে এই হাসপাতালটির বর্তমান পরিচালককে বহিষ্কার এবং অন্যটিতে মে মাসের বেতনের সঙ্গে ৫ দিনের অতিরিক্ত বেতন দেয়ার কথা বলা হয়েছে। এই নোটিশ বেনামি, ভুয়া বলে দাবি করেছে

গণস্বাস্থ্য কেন্দ্র। শুক্রবার (২২ মে) এক বিজ্ঞপ্তিতে এ দাবি করেন গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক মনজুর কাদির আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ মে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ সাভার হাসপাতালের নিচতলায় লিফটের সামনে দুটি বেনামি নোটিশ কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। নোটিশ দুটির একটিতে বলা হয়েছে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মিজানুর রহমানকে বিভিন্ন পদক্ষেপ নিতে নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু তিনি চিকিৎসকদের ভয়ে এবং নিজ অদক্ষতার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হয়েছেন। এ অবস্থায় তার পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। ডা. মাহবুব জোবায়ের সোহাগকে ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

অপর নোটিশে বলা হয়েছে, দেশের করোনাজনিত দুর্যোগ বিবেচনা করে গণস্বাস্থ্য কেন্দ্রের বেতনভুক্ত সব স্তরের কর্মী, শিক্ষক, কর্মচারী ও চিকিৎসকদের মে মাসের বেতনের সঙ্গে ৫ দিনের অতিরিক্ত বেতন প্রদান করা হবে। ইতিমধ্যে এই নোটিশের কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই দুটি নোটিশই বেনামি, ভুয়া এবং উদ্দেশ্যমূলক। গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃপক্ষ এই নোটিশের বিষয়ে কোনোভাবেই অবগত নয়। নোটিশে উল্লেখিত বিষয়ে কোনো ধরনের সিদ্ধান্ত গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃপক্ষ গ্রহণ করেনি। কোনো একটি চক্র প্রতিষ্ঠানকে হেয় এবং বিভ্রান্ত করার জন্য সবার অগোচরে এই কাজটি করেছেন বলে কর্তৃপক্ষের ধারণা। তবে কারা এই কাজটি করেছে, তা উদ্ধার করার জন্য জোর তৎপরতা চলছে।

সংশ্লিষ্ট সকলকে এই নোটিশ দুটি আমলে না নেয়ার জন্য এবং বিভ্রান্ত না হওয়ার জন্য এবং একইসঙ্গে সতর্ক থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর