ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

১টি শর্তে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ, দেখেনিন ১৫ সদস্যের স্কোয়াড

২০২০ মে ১৯ ২২:৩৬:১৩
১টি শর্তে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ, দেখেনিন ১৫ সদস্যের স্কোয়াড

এশিয়ার দেশগুলোর মধ্যে বর্তমানে অনেকটা ভালো স্থানে রয়েছে শ্রীলঙ্কা। এই মুহূর্তে শ্রীলঙ্কায় কোভিড-১৯ সংক্রমিত রোগীর সংখ্যা পাঁচশরও নিচে। ইতিমধ্যেই লকডাউন শিথিলের চিন্তাভাবনা করছে শ্রীলঙ্কা সরকার। শুধু তাই নয় আগামী মাসে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ ফিরতে পারে শ্রীলঙ্কায়।

জুনের শেষের দিকে ভারতের বিপক্ষে সিরিজ আয়োজন করতে যাচ্ছে শ্রীলংকা। এরপর বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সিরিজ দুটি নিয়ে ইএসপিএন ক্রিকইনফো জানায়, করোনা পরিস্থিতিতে লাগাম টেনে রাখা শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড (এসএলসি) সিরিজ দুটির আয়োজন চায় নির্ধারিত সময়েই।

ভারত ও বাংলাদেশের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও যদিও লঙ্কান বোর্ডের আগ্রহের ব্যাপারে পাকা কোনো উত্তর দেয়া হয়নি। তবে দেশটি আশাবাদী বলে জানিয়েছে গণমাধ্যমকে। ভারতকে জুলাইয়ে দর্শকহীনভাবে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা।

বিসিসিআই বলছে, সরকার অনুমতি দিলে সীমিত ওভারের সিরিজ দুটি খেলতে যাবেন কোহলি-রোহিতরা। তবে সব সিদ্ধান্ত এখন সরকারের হাতে, কথাটি বোর্ডটির ট্রেজারার অরুণ ধামালের।

‘এই সিরিজ এখন নির্ভর করছে সরকার লকডাউন শিথিল করে ও ভ্রমণের নিষেধাজ্ঞা কমিয়ে আনে কিনা তার উপর। যদি স্বাস্থ্য নিরাপত্তার উপর কোনো ঝুঁকি না থাকে তবে ছেলেরা সিরিজ খেলতে যাবে।’

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীও ক্রিকইনফোর কাছে বলেছেন সরকারের ভ্রমণ নিষেধাজ্ঞার কথাই, ‘ভ্রমণ নিষেধাজ্ঞা, দুই দেশের কোয়ারেন্টাইন বিধি, এসব বিষয় আলোচনায় আছে। সঙ্গে ক্রিকেটারের প্রস্তুতি, সফরের অন্য দিকগুলো তো আছেই।’

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাইম শেখ, লিটন দাস, মুশফিকুর রহি্ম, আফিফ হোসেন ধ্রুব, সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইদলাম, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর