ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

মাশরাফিকে অবসরে যেতে বললেন যিনি

২০২০ মে ১৮ ১৯:৩২:৩০
মাশরাফিকে অবসরে যেতে বললেন যিনি

কয়েক বছর ধরেই দেশের ক্রিকেটের অন্যতম আলোচ্য বিষয় মাশরাফি বিন মুর্তজার অবসর। এ নিয়ে প্রায়ই প্রশ্নের মুখোমুখি হন মাশরাফি। কিছুদিন আগে ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সময় অবশ্য মাশরাফি বলেছিলেন, দলের প্রয়োজনে এখনো মাঠে নামতে তৈরি তিনি। তবে বাংলাদেশের নতুন বোলিং কোচ ওটিস গিবসন মনে করেন, অবসরে যাওয়ার সময় হয়েছে মাশরাফির।

জাতীয় দৈনিক প্রথম আলোর বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ক্রিকেট পোর্টাল ক্রিকইনফো। মাশরাফির অবসর প্রসঙ্গে গিবসন বলেছেন, ‘আমি মনে করি মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ার অসাধারণ। সে নিজেকে এবং পুরো দেশকে অনেক কিছু দিয়েছে। সব কোচই এখন ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবছে। আমি নিশ্চিত রাসেলও (ডোমিঙ্গো) তাই করছে।

তাই সে (ডোমিঙ্গো) হয়তো হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফুদ্দিন, শফিউল ইসলাম এবং ইবাদত হোসেনদের মতো তরুণদের দিকেই বেশি আগ্রহী হবে। আমরা এখনও ইবাদতকে সাদা বলের ক্রিকেটে দেখিনি। এছাড়া তাসকিন আহমেদ ও খালেদ আহমেদও সুস্থ হয়ে ফিরেছে। দেশে অনেক তরুণ প্রতিভা রয়েছে।’

এ কারণে গিবসন মনে করেন,মাশরাফির উচিৎ খেলা ছেড়ে দিয়ে তার অভিজ্ঞতা তরুণদের মাঝে ছড়িয়ে দেয়া। ক্যারিবিয়ান এই কোচ বলেন, ‘আমি জানি না, রাসেলের ভবিষ্যতের জন্য গড়া নতুন দলে মাশরাফির কী ভূমিকা থাকতে পারে। বরং এখনই তার সময়।

বিশ্বে যা হচ্ছে, তার সঙ্গে সামনে এগিয়ে যাওয়া। সে নিজের অভিজ্ঞতা তরুণদের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য অন্য কোনো পথ বেছে নিতে পারে। আমি মনে করি না, এটি করার জন্য তাকে মাঠেই থাকতে হবে। এই বার্তাটা অন্য কোনোভাবেও দিতে পারবে মাশরাফি।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর