ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

করোনায় সবচেয়ে বেশী মৃত্যুর ঝুঁকিতে রয়েছে যেসেব রোগীরা জানালো স্বাস্থ্য অধিদপ্তর

২০২০ মে ১০ ২১:৫৩:০৩
করোনায় সবচেয়ে বেশী মৃত্যুর ঝুঁকিতে রয়েছে যেসেব রোগীরা জানালো স্বাস্থ্য অধিদপ্তর

যাদের উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হাইপারটেনশন, ক্যান্সার ও কিডনি রোগ আছে; তাদেরকে যথাসম্ভব ঘরে থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। কেননা করোনা আক্রান্ত হয়ে এসব রোগীদের মৃত্যুর ঝুঁকি সবচেয়ে বেশি; চিকিৎসার প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকবেন।

রোববার (১০ মে) মহাখালী থেকে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ পরামর্শ জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আপনার সুস্থতা আপনার হাতেই মন্তব্য করে তিনি বলেন, যত বেশি সচেতন থাকবেন, তত বেশি সুস্থ থাকবেন। নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলুন, সংক্রমণ এড়িয়ে চলুন। বিশেষ করে শিশুদের দিকে এবং বয়োজ্যেষ্ঠদের দিকে নজর রাখতে হবে বেশি।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে জানিয়ে অধ্যাপক ডা নাসিমা সুলতানা বলেন, এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২২৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৮৮৭ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ১৪ হাজার ৬৫৭ জনে দাঁড়িয়েছে। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন এ পর্যন্ত মোট সুস্থ হলো দুই হাজার ৬৫০ জন।


স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর