ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

এইমাত্র পাওয়া : ঈদের ছুটি নিয়ে যে ঘোষণা দিলেন সরকার

২০২০ মে ০৯ ১৮:০৩:২২
এইমাত্র পাওয়া : ঈদের ছুটি নিয়ে যে ঘোষণা দিলেন সরকার

করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বাংলাদেশেও দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে গতকালের চেয়ে আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। আজ সারাদেশে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬০০ জনের বেশি। এই মধ্যে চলে আসছে ঈদুল ফিতর। এবারের ঈদুল ফিতরের ছুটিতে কর্মস্থল না ছাড়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ। শনিবার এ তথ্য নিশ্চিত করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ

নির্দেশনায় বলা হয়ছে, সারাদেশে করোনাভাইরাস মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তাররোধে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার ২৬ মার্চ থেকে পর্যায়ক্রমে ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। সরকার ঘোষিত সাধারণ ছুটি চলার সময় মন্ত্রিপরিষদ বিভাগ ও জন প্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশ অনুসারে সুরক্ষা সেবা বিভাগের অধীন অধিদফতরসমূহ এবং তাদের অধস্তন অফিসসমূহ সীমিত পরিসরে খোলা রাখার জন্য অনুরোধ করা হলো।

আদেশে আরো বলা হয়, ছুটির সময় সুরক্ষা সেবা বিভাগের অধীন সব অধিদফতরের কর্মকর্তা, কর্মচারীদের অবশ্যই স্বাস্থ্য বিভাগের নির্দেশমালা মেনে চলতে হবে। জরুরি পরিষেবা যেমন ফায়ার সার্ভিস এবং সংশ্লিষ্ট সেবা কাজে নিয়োজিত যানবাহন ও কর্মীরা এ ছুটির বাইরে থাকবেন। ঈদুল ফিতরের ছুটিতে কেউ কর্মস্থল ছাড়তে পারবেন না।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর