ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

রাজমিস্ত্রি হতে চেয়েছিলেন অপি করিম

২০২০ মে ০১ ২০:০৮:৩৩
রাজমিস্ত্রি হতে চেয়েছিলেন অপি করিম

ছোটপর্দা কাঁপানো জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। কী মঞ্চ, কী টিভি নাটক অথবা চলচ্চিত্র এমনকি নাচ- সব ক্ষেত্রেই তার দ্যুতি ছড়ানো প্রতিভা। তার প্রাণবন্ত হাসি যেন দর্শকদের মন ভরিয়ে দেয়। তার উপস্থিতি দর্শকের বিপুল আগ্রহের বিষয়। এই অভিনেত্রীর জন্মদিন আজ। তবে

করোনাভাইরাসের কারণে স্থবির এই বিশ্বে আড়ম্বরহীন কেটে যাচ্ছে অপি করিমের এই বিশেষ দিন। জন্মদিনে রাখেননি কোন রঙ। মানে জন্মদিন সাদাকালোই কাটছে 'রক্ত করবী'র 'নন্দিনী'র।

তবে বিশেষ দিনে জানা গেল, অপি করিম ছোটবেলায় হতে চেয়েছিলেন একজন ‘রাজমিস্ত্রি’! তখন তার ধারণা ছিল, রাজমিস্ত্রিরাই বড় বড় বাড়ি বানান। আর সে বাড়ি বানানোর ইচ্ছাতেই তার রাজমিস্ত্রি হতে চাওয়া। শেষ পর্যন্ত অবশ্য তিনি তাই হয়েছেন, একজন 'বড় রাজমিস্ত্রি' হয়েছেন, মানে স্থপতি। বুয়েট থেকে স্থাপত্যবিদ্যায় ডিগ্রি নিয়েছেন তিনি।

এইযে অপি করিম নামে যাকে চিনছেন, যে অপি করিমের অভিনয়ে মুগ্ধ হচ্ছেন- তার আসল নাম কিন্তু অপি করিম না! অবাক হচ্ছেন? অপি করিমের ভালো নাম ‘সৈয়দা তুহিন আরা করিম’ হলেও প্রিয় মানুষরা তাকে ডাকেন ভিন্ন নামে। পরিবারের কেউ ডাকেন অর্পিতা, কেউবা অপরূপা। আর বিদেশি বন্ধুদের কাছে ‘সাইদা’ নামে তার পরিচিতি থাকলেও স্কুলের সবাই তাকে ডাকতেন ‘তুহিন’ নামে।

‘কচি কাঁচার আসর’-এর প্রতিষ্ঠাতা বিখ্যাত লেখক রোকনুজ্জামান খান (দাদাভাই) তার নাম দিয়েছেন ‘অপি করিম’।

বিখ্যাত নাটক 'রক্ত করবী'র নন্দিনী চরিত্রে অভিনয় করে তার নিজের নাম প্রায় ‘নন্দিনী’ই হতে বসেছিল একসময়। মজার একটি ঘটনা হলো, ওই নন্দিনী চরিত্রে অভিনয় করতে গিয়ে মঞ্চে তার শাড়ির গিঁট হঠাৎ খুলে যায়। কাউকে কিছু বুঝতে না দিয়ে নাটকের বাকি সময়টুকু পেটে হাত চেপে শাড়ি ঠিক করে রেখেছিলেন। আর দর্শক নাকি তাতে ভেবে নিয়েছিল, নন্দিনীর পেটে ব্যথা...।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর