ঢাকা, রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

এইমাত্র পাওয়া : করোনায় আক্রান্ত হলেন জাতীয় সংসদের স্পিকার

২০২০ মে ০১ ১৮:০২:৫২
এইমাত্র পাওয়া : করোনায় আক্রান্ত হলেন জাতীয় সংসদের স্পিকার

করোনা কারণে পুরো বিশ্ব এখন লকডাউন। চীনের উহানে শুরু হলেও উহান থেকে শুরু করে এখন বিশ্বের প্রায় সকল দেশে এখন চলছে করোনা মহামারী। এই করোনার থাবা থেকে রক্ষ পায়নি দক্ষিণ এশিয়া বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও মালদ্বীপও। সকল দেশেই দিন দিন বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা।

পাকিস্তানও এর ব্যতিক্রম নয়। পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা প্রতিদিন বেড়েই চলছে। এবার করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানের জাতীয় সংসদের স্পিকার আসাদ কায়সার এবং তার ছেলে ও মেয়ে। বৃহস্পতিবার আসাদ কায়সারের শরীরে কোভিড-১৯ শনাক্ত করার পর তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

পাকিস্তানের জাতীয় সংসদের স্পিকার আসাদ কায়সার নিজেই এক টুইট বার্তায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। ওই বার্তায় তিনি জানান, করোনাভাইরাস টেস্টে পজিটিভ আসার পরেই বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন তিনি। সম্প্রতি আসাদ আল কায়সারের বোন এবং শ্যালক করোনা ভাইরাসে আক্রান্ত হন।

জানা যায়, এর আগে পাকিস্তানের সিন্ধ প্রদেশের গভর্নর ইমরান ইসমাঈল করোনাভাইরাসে আক্রান্ত হন।

উল্লেখ্য, শুক্রবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ৩৯১ জন। দেশটিতে এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৩১৫ জন। করোনা মোকাবিলায় পাকিস্তান সরকার এখন পর্যন্ত দেশটিতে এক লাখ ৮২ হাজার ১৩১ জনের নমুনা পরীক্ষা করেছে। করোনাভাইরাস মোকাবিলায় পাকিস্তানের ইমরান খানের সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর