ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

প্রধানমন্ত্রীসহ করোনায় আক্রান্ত হলেন আরও ৩ মন্ত্রী

২০২০ এপ্রিল ২৯ ২২:৪০:১৪
প্রধানমন্ত্রীসহ করোনায় আক্রান্ত হলেন আরও ৩ মন্ত্রী

করোনা ভাইরাসের মহামারি থামছেই না কিছুতেই। এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন পশ্চিম আফ্রিকার ছোট দেশ গিনি-বিসাউয়ের প্রধানমন্ত্রী নুনো গোমেজ নাবিয়াম। শুধু তিনি একা নন তার মন্ত্রিসভা'র আরও তিন সদস্যও একইসঙ্গে করো'নায় আ'ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

বিবিসির প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, করো'নায় আ'ক্রান্ত হয়েছেন মঙ্গলবার পরীক্ষার ফলে তা নিশ্চিত হওয়ার পর প্রধানমন্ত্রী নুনো তার বাকি তিন মন্ত্রীকে নিয়ে দেশটির রাজধানী শহর বিসাউয়েল একটি হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন।

উপসর্গ দেখা দেওয়ার পর পরীক্ষা করানো হলে স্থানীয় সময় মঙ্গলবার প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভা'র আরও তিনজন সদস্যের করো'না পরীক্ষার ফল পজিটিভ আসে বলে এক বিবৃতি দিয়ে জানায় আফ্রিকা অন্যতম দরিদ্র এই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

পশ্চিম আফ্রিকার এই দেশটিকে মহামা'রি করো'নার সংক্রমণ এখনো তেমন করে শুরু হয়নি। সর্বশেষ খবর অনুযায়ী, দেশটিতে করো'নায় আ'ক্রান্তের সংখ্যা এখন ৭০ এর বেশি। আ'ক্রান্তদের মধ্যে একজন মা'রা গেছেন।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী অ্যান্তোনিও দুয়েনা সতর্ক করে বলেছেন, ভাই'রাসটির সংক্রমণ বাড়তে শুরু করেছে। তবে নুনো প্রথম প্রধানমন্ত্রী নন যিনি করো'নায় আ'ক্রান্ত হলেন। এর আগে ব্রিটেনসহ কয়েকটি দেশের প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীরা এই ভাই'রাসে আ'ক্রান্ত হন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর