ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

যেভাবে মারা গেলেন দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী

২০২০ এপ্রিল ২৮ ১০:১৮:৫৯
যেভাবে মারা গেলেন দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী

কক্সবাজারের জিন্নাত আলী বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ ছিলেন । গতকাল সোমবার রাত ৩টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যান তিনি । এমনটাই জানান নিউরো সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান নোমান খালেদ চৌধুরী।

এর আগে রোববার জিন্নাত আলীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়। সেখানে তার মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। পরে সোমবার নিউরো সার্জারিতে নিয়ে যাওয়া হয়। তখন তিনি অজ্ঞান ছিলেন। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে কৃত্রিম শ্বাস প্রশ্বাস দেওয়ার ব্যবস্থা করা হয়।

জিন্নাত আলী কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজার ছেলে। তার উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি। ১৯৯৬ সালে জন্মগ্রহণ করা জিন্নাত বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ।

১০ বছর বয়স থেকে জিন্নাত আলীর শরীরের অস্বাভাবিক উচ্চতা বৃদ্ধি শুরু হয়। সেটি একসময় বেড়ে ৮ ফুট ৬ ইঞ্চিতে গিয়ে দাঁড়ায়। জন্ম থেকে নানা শারীরিক জটিলতায় ভুগছিল জিন্নাত।

জিন্নাত আলী ২০১৮ সালের অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। এরপর তিনি আলোচনায় আসেন। জানা যায়, সেসময় জিন্নাত আলীর চিকিৎসায় সহায়তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহযোগিতায় জিন্নাতকে তার এলাকায় একটি দোকানও করে দেয়া হয়।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর