ঢাকা, বুধবার, ৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

এবার করোনা মোকাবেলায় নতুন পদ্ধতি

২০২০ এপ্রিল ২০ ১১:২৪:০৮
এবার করোনা মোকাবেলায় নতুন পদ্ধতি

দিনের পর দিন করোনা সারা বিশ্বে ব্যাপক ভাবে বিস্তার লাভ করছে। এক এক দেশ এক এক ভাবে এর অদৃশ্য ভাইরাস মোকাবেলা করছে। এবার করোনা সংক্রমণ ঠেকাতে ইলেকট্রিক ব্রেসলেটের ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে কুয়েত প্রশাসন। জানা গেছে বিদেশফেরতদের হাতে এ ব্রেসলেট লাগিয়ে তাদের গতিবিধি পর্যবেক্ষণ করা হবে। এ সব তথ্য জানা যায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যেমে ।

এদিকে আরব নিউজের বরাতে জানা যায়, কুয়েতের বাইরে থেকে যেসব নাগরিক দেশটিতে আসবেন তাদের হাতে ইলেকট্রিক ব্রেসলেট দেয়া হবে। এতে করে হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় তাদের গতিবিধি সম্পর্কে খোঁজখবর রাখতে পারবে সরকার।

গত মাসে একই পন্থা অবলম্বন করেছে বাহরাইন সরকার। বিদেশফেরতদের কোয়ারেন্টাইনে পাঠানোর পাশাপাশি তাদের গতিবিধির ওপরও নজর রাখা হয়েছে। ইলেকট্রিক ব্রেসলেটের বিষয়ে ইতোমধ্যে জাপান ও যুক্তরাষ্ট্রভিত্তিক কয়েকটি কোম্পানির সঙ্গে বৈঠক করেছেন কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী আহমাদ নাসের আল-মোহাম্মদ আল-সাবাহ।

আরাব নিউজ জানায়, বৈঠকে জাপান ও যুক্তরাষ্ট্র উভয়পক্ষই কুয়েতে বিশেষ এই ব্রেসলেট সরবরাহ করতে সম্মত হয়েছে। কুয়েতে এখন পর্যন্ত মরণঘাতী ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন এক হাজার ৯১৫ জন। মারা গেছেন সাত জন।


তথ্য প্রযুক্তি এর সর্বশেষ খবর

তথ্য প্রযুক্তি - এর সব খবর