ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

মাত্র ১৫ বল খেলেই মাশরাফি তুলে নিয়েছেন ৫০ রান

২০২০ এপ্রিল ০৯ ১৬:৫৫:৩২
মাত্র ১৫ বল খেলেই মাশরাফি তুলে নিয়েছেন ৫০ রান

বাংলাদেশ ক্রিকেটে প্রতিষ্ঠিত কোন পেস অলরাউন্ডার না থাকলেও মাশরাফি বিন মোতুর্জাই অভিষেকের পর থেকে বোলিংয়ের পাশাপাশি সময়ে সময়ে ব্যাট হাতে দলকে সাফল্য এনে দিয়েছেন।

বাংলাদেশের সবচেয়ে বড় হার্ডহিটার ব্যাটসম্যান বললেই ভুল হবে না কোনো, আন্তর্জাতিক ক্রিকেটে স্কটল্যান্ডের সাথে ২৭ বলে ফিফটি এবং কেনিয়ার সাথে ১৬ বলে ৪৪ এবং আরো কিছু ঝড়ো ইনিংস আছে মাশরাফির, যা তাকে দেশসেরা হার্ডহিটার ব্যাটসম্যান হিসেবে খ্যাতি এনে দিয়েছেন।

শুধু আন্তর্জাতিক ক্রিকেটেই নয়, ঘরোয়া ক্রিকেটেও বোলিং করার সাথে সাথে অনেক ম্যাচেই ব্যাট হাতে দারুণ ভাবে জ্বলে উঠেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি। তার মধ্যে মাশরাফির ক্যারিয়ারের সেরা ইনিংস হলো ৫১ বলে ১০৪ রান।

২০১৬ সালে ১৪ই মে ঢাকা প্রিমিয়ার লীগের ৬ষ্ঠ রাউন্ডের ম্যাচে কলাবাগান ক্রীড়া চক্রের অধিনায়ক হিসেবে শেখ জামালের সাথে রীতিমত খুনে মেজাজে আবির্ভূত হয়েছিলেন মাশরাফি।


৩৫ বলে ফিফটি পূর্ণ করার পর সে পরের ১৫ বলে শেষের ৫০ রান পূর্ণ করে মাত্র ৫০ বলে শতরানের রেকর্ড গড়েন। যা বাংলাদেশ দলের যেকোনো ফর্মেটে দ্রততম সেঞ্চুরির রেকর্ড। তিনি ৫১ বলে ১১ ছক্কা ও ২ চার মেরে ১০৪ রান করে আউট হন।

দেখুন মাশরাফির সেই দানবীয় ব্যাটিংঃ


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর