ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

সর্বকালের সেরা একাদশ ঘোষণা করল আফ্রিদি

২০২০ এপ্রিল ০৯ ১৫:৫২:৩৯
সর্বকালের সেরা একাদশ ঘোষণা করল আফ্রিদি

করোনার কারণে স্থবির গোটা বিশ্ব। তবে এর মধ্যেই পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি ঘোষণা করেছেন সর্বকালের সেরা একাদশ। আফ্রিদির সেরা একাদশের পাঁচজনই পাকিস্তানের। পাঁচবারের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার আছে তিনজন, তবে চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত থেকে আফ্রিদি নিয়েছেন মাত্র একজনকে।আফ্রিদির সেরা একাদশে ওপেনার হিসেবে আছেন স্বদেশি কিংবদন্তি সাঈদ আনোয়ার। তার সঙ্গে ওপেনিং করবেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক হার্ডহিটিং ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট।

তিনে আরেক অস্ট্রেলিয়ান রিকি পন্টিং, চারে ভারতের একমাত্র প্রতিনিধি শচিন টেন্ডুলকার। পাঁচে পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম উল হক।সর্বকালের সেরা অলরাউন্ডার হিসেবে আফ্রিদি তার দলে বেছে নিয়েছেন জ্যাক ক্যালিসকে। তিনি ছয় নম্বরে। সাত নম্বর পজিশনটি সবচেয়ে বিস্ময় জাগানিয়া। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আফ্রিদির পছন্দ স্বদেশি রশিদ লতিফকে। যদিও তার একাদশে আরেক উইকেটরক্ষক গিলক্রিস্ট আছেন। জায়গা হয়নি মহেন্দ্র সিং ধোনির।

পেস বোলিং অপশনে স্বদেশি কিংবদন্তি ওয়াসিম আকরামের সঙ্গে গতির ঝড় তোলা শোয়েব আখতারও আছেন। আফ্রিদির দলের আরেক পেসার অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা। আর একমাত্র স্পিনার একই দেশের লেগস্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন।

আফ্রিদির সেরা একাদশে জায়গা হয়নি সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি, রোহিত শর্মা, অলরাউন্ডার সাকিব আল হাসান কিংবা বেন স্টোকসের।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর