ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

নাট্যনির্মাতাদের পাশে ডিরেক্টরস গিল্ড

২০২০ এপ্রিল ০৯ ১০:১৪:৫৯
নাট্যনির্মাতাদের পাশে ডিরেক্টরস গিল্ড

করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। এই সময়ে মানুষকে ঘরে বন্দি থাকার কথা বলা হয়েছে। ফলে গত মাস থেকেই কাজ বন্ধ রয়েছে। এই অবস্থায় ৫০ নির্মাতার পাশে দাঁড়ালো টেলিভিশন নাট্যপরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। নির্মাতাদের ২০ দিনের জন্য পর্যাপ্ত বাজার কেনার ‘গিফট হ্যাম্পার‘

দেওয়া হয়েছে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে। এ বিষয়ে সংগঠনের সাধারণ সম্পাদক এস এ হক অলিক বলেন, করোনা পরিস্থিতির কারণে সবাই এখন বিপদে আছেন। অনেকে খাবার সংকটে থাকতে পারেন, এই চিন্তা থেকে আমরা খোঁজ-খবর নিয়ে ৫০ জন নাট্যনির্মাতাকে ‘ডিরেক্টরস গিল্ড গিফট হ্যাম্পার’ দিয়েছি। ‘নির্মাতাদের আমরা একটি কার্ড দিয়েছি।

এটা দিয়ে তাঁরা তাদের নিকটস্থ স্বপ্ন সুপার শপে গিয়ে খাবার কিনতে পারবেন। এর মাধ্যমে ২০ দিনের বাজার করতে পারবেন বলে আশা করি। টাকার পরিমাণটা সেভাবেই ঠিক করে রাখা আছে। আশা করি, নির্মাতাদের কোনো সমস্যা হবে না‘, যোগ করেন অলিক। সাধারণ সম্পাদক আরো বলেন, ‘নির্মাতারা মুখ ফুটে কিছু বলতে চান না।

আমরা যেহেতু সবাই বন্ধু, তাই আলাপ-আলোচনা করে অনেককে রাজি করিয়েছি। আমরা চাই না, লোকলজ্জার কারণে কেউ না খেয়ে থাকুক। এ ছাড়া ঢাকার বাইরে থাকা তিনজন নির্মাতাকে নগদ অর্থ পাঠানো হয়েছে। এটা আমাদের প্রাথমিক উদ্যোগ।

ভবিষ্যতেও এটি চালু রাখতে চাই।’ জানা গেছে, এ ছাড়া সহকারী পরিচালক, মেকআপ আর্টিস্ট ও তাদের সহকারী, লাইট বয়, প্রোডাকশন বয়দের সহযোগিতার জন্য আন্তসাংগঠনিক তহবিলে এক লাখ টাকা দেওয়া হয়েছে।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর