ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা মোকাবিলায় এবার এগিয়ে এলেন বিশ্বজয়ী যুবারা

২০২০ এপ্রিল ০৮ ২২:১৮:৪৮
করোনা মোকাবিলায় এবার এগিয়ে এলেন বিশ্বজয়ী যুবারা

প্রাণঘাতী করোনায় দেশের থমকে যাওয়া পরিস্থিতিতে অসহায় মানুষের প্রতি সবমবেদনা জানিয়ে সহযোগিতার হাত প্রসারিত করেছেন বিসিবি’র কেন্দ্রীয় চুক্তির ১৭ ক্রিকেটারসহ আরো দশজন। মোট ২৭ ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেক বিপন্ন মানবতার সেবায় দান করেছেন। বসে থাকেননি প্রথম শ্রেণির

চুক্তিবদ্ধ ৯১ ক্রিকেটারও। তারাও মাসিক বেতনের অর্ধেক করোনা মোকাবিলায় দিয়েছেন। অভিন্ন লক্ষ্য নিয়ে এবার এগিয়ে এলেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ। বিজ্ঞাপন সবাই সম্মিলিতভাবে ক্রিকেটারদের সংগঠন কোয়াব'এ (ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) আড়াই লক্ষ টাকা সহায়তা তহবিল প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার (৮ এপ্রিল) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছেন কোয়াব সাধারণ সম্পাদক দেবব্রত পাল। বিজ্ঞাপন বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন,

‘আমরা সকলেই অবগত যে, দেশব্যাপী করোনা ভাইরাসে বিপর্যস্ত অসহায় মানুষের সহায়তায় ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) বর্তমান ও সাবেক সকল ক্রিকেটার, সংগঠক ও শুভানুধ্যায়ীদের নিয়ে আর্থিক তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ করেছে। সেই প্রেক্ষাপটে দেশের চুক্তিবদ্ধ প্রথম শ্রেণীর সকল ক্রিকেটারদের পর বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ ও সম্মিলিতভাবে আড়াই লক্ষ টাকা কোয়াব'র সহায়তা তহবিলে প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

দেশের ক্রান্তিকালে অনূর্ধ্ব-১৯ বিশ্বজয়ীদের এমন মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা করে দেববব্রত পাল আরো বলেন, ‘দেশের এই দুঃসময়ে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা যে দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। ক্রিকেটারদের সংগঠক হিসেবে এই সিদ্ধান্তের প্রতি আমরা অত্যন্ত সম্মান জানাচ্ছি। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) মনে করে, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবিলা করা সম্ভব।

সেই সঙ্গে দেশের আপামর জনসাধারণ এবং সকল ক্রিকেটারদের সরকারের দেওয়া নির্দেশনা সঠিকভাবে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।’ কোয়াব সাধারণ সম্পাদক জানিয়েছেন মহতী উদ্যোগটিতে অগ্রণী ভূমিকা পালন করেছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী ও বিসিবি’র ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ কায়সার।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর