ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

কোভিড-১৯: আক্রান্ত ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকার, কিশোর-তরুণ ২০ জন

২০২০ এপ্রিল ০৮ ১৬:৪৪:৩০
কোভিড-১৯: আক্রান্ত ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকার, কিশোর-তরুণ ২০ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ৫৪ জন রোগীকে শনাক্ত করেছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এর মধ্যে ঢাকা শহরে ৩৯ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। নতুনভাবে কোভিড-১৯ সংক্রমিত হওয়া ৫৪ জনের মধ্যে পাঁচ জন কিশোর ও ১৫ জন তরুণ।

বুধবার ( ৮ এপ্রিল) কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

অধ্যাপক ফ্লোরা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মোট ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুনভাবে ৫৪ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। বাংলাদেশে এখন পর্যন্ত মোট ২১৮ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।’

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া করোনাভাইরাস আক্রান্ত রোগীদের ৩৩ জন পুরুষ, নারী ২১ জন। এর মধ্যে ঢাকার ৩৯ জন, ঢাকার পার্শ্ববর্তী এলাকার ১ জন। বাকিরা ঢাকার বাইরে। ৫৪ জনের মধ্যে পুরুষ ৩৩ জন, মহিলা ২১ জন।

তিনি আরও বলেন, ‘নতুনভাবে আক্রান্তদের মধ্যে মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে আছেন পাঁচ জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে আছেন ১৫ জন। ৩১ থেকে ৪০ বছর বয়সের আছেন ১০ জন। ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে আছেন ৭ জন। ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে আছেন সাত জন। এছাড়া ষাটোর্ধ্ব আছেন ১০ জন।’

গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রমিত হয়ে মারা গেছেন তিন জন। এ নিয়ে দেশে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে ২০ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এছাড়া গত ২৪ ঘণ্টা করোনায় আক্রান্ত কোনো রোগী সুস্থ হননি। ফলে করোনায় আক্রান্ত সুস্থ রোগীর সংখ্যা আগের মতোই ৩৩ জন।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর