ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

অনলাইনে রেমিট্যান্স পাঠানোর নিয়ম জানেন না প্রবাসীরা

২০২০ এপ্রিল ০৮ ১১:১৯:৫৩
অনলাইনে রেমিট্যান্স পাঠানোর নিয়ম জানেন না প্রবাসীরা

কাতারে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে মানি এক্সচেঞ্জগুলো। এতে বাধ্য হয়ে হুন্ডি আর বিকাশে টাকা পাঠাচ্ছেন প্রবাসীরা। কাতার থেকে অনলাইনে রেমিট্যান্স পাঠানো চালু থাকলেও কীভাবে টাকা পাঠাতে হয় জানেন না অনেক প্রবাসী।
কোভিড-নাইনটিন প্রতিরোধে কাতারে বন্ধ করা হয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে মানি এক্সচেঞ্জগুলো। উপায় না পেয়ে প্রবাসীরা বাধ্য হয়ে অবৈধ হুন্ডি আর বিকাশে পাঠাচ্ছেন টাকা। অবৈধ পথে টাকা যাওয়ায় কমে যাচ্ছে দেশের রেমিট্যান্স প্রবাহ।

তবে কাতার থেকে অনলাইনে রেমিট্যান্স পাঠানো চালু থাকলেও কীভাবে টাকা পাঠাতে হয় জানেন না অনেক প্রবাসী। অনলাইনে টাকা পাঠানোর সহজ উপায় বাংলাদেশ দূতাবাসকে বিজ্ঞপ্তি আকারে প্রকাশের অনুরোধ জানালেন প্রবাসীরা।এদিকে ঘরে বসে অনলাইনের মাধ্যমে সহজ উপায় দেশে রেমিট্যান্স প্রেরণে প্রবাসী বাংলাদেশিদের দিকনির্দেশনা দিলেন মানি এক্সচেঞ্জে কর্মরত প্রবাসীরা।

আল দার এক্সচেঞ্জ কাতার-এর শাখা সুপারভাইজার শাহাদাৎ হোসেন হৃদয় বলেন, গুগল প্লে স্টোরে গিয়ে আলদার এক্সচেঞ্জ ডটকম লিখে অ্যাপসটা ডাউনলোড করে নেবেন। এর মাধ্যমে সহজেই রেমিট্যান্স পাঠানো সম্ভব।

কাতারে ৪ লাখ ১৬ হাজার বাংলাদেশি কর্মরত আছেন। দেশটি থেকে বছরে একশ' কোটি ডলারের বেশি রেমিটেন্স পাঠান প্রবাসীরা। কাতারে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দুই বাংলাদেশিসহ মারা গেছেন ৬ জন। ‘আশা করি সবাই বাসায় থাকার চেষ্টা করবেন। যার যার ধর্ম পালন করার চেষ্টা করবেন। সবাই সুস্থ থাকবেন, সচেতন থাকবেন। যে যেখানে আছেন দোয়া করবেন যেন সবাই ভালো থাকি। দুঃসময় শেষে ভালো দিন আসবে, ইনশাআল্লাহ।’ লাইভে এসে বলেন সাব্বির।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর