ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

চার দেয়ালে বন্দী ক্রিকেটারদের নানা কর্মকাণ্ড

২০২০ এপ্রিল ০৮ ০০:৫৯:২৬
চার দেয়ালে বন্দী ক্রিকেটারদের নানা কর্মকাণ্ড

মাঠে খেলা না থাকলেও ঘরে বসে ঠিকই চ্যালেঞ্জ নিচ্ছেন ক্রিকেটাররা। ক্রিস্টিয়ানো রোনালদোর লিভিং রুম কাপ চ্যালেঞ্জ করে দেখালেন জাতীয় দলের ক্রিকেটার নুরুল হাসান সোহান।অন্যদিকে, করোনার এই সময়টায় ঘরে বসে কিটনাশক বানাবোর নিয়ম বাতলে দিলেন মুশফিকুর রহিম। আর, লকডাউনের মধ্যেই ছেলে মেয়েদের নিয়ে দুষ্টুমিতে মেতেছেন সাকলাইন মোশতাক ও সুরেশ রায়না।

চার দেয়ালে বন্দী জীবন। রুদ্ধ শ্বাস কত অপেক্ষা! কিন্তু মাঠে যারা চ্যালেঞ্জ নিয়ে ব্যতিব্যাস্ত। তারা ঘরে বসে থাকেন কি করে! মাত্র ৪৫ সেকেন্ডে বাসায় বসে এভাবে ১৪২ বার পা স্পর্শ করে গোটা বিশ্বকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। বাংলাদেশের উইকেট কিপার ব্যাটসম্যান সোহান সেই ডাকে সাড়া দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাকিদেরও করে দেখানোর চ্যালেঞ্জ ছুড়ে দিলেন।

পাথর সময় ফুরোবার নয়। অবসরের এই সময়টা অপচয় মনে করা নয়। বরং পরিবারের সঙ্গে থাকার সুযোগ হিসেবে নিতে বললেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আরেক ব্যাটসম্যান সাব্বির রহমান।

মাঠের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার মুশি বাসায়ও অপরিবর্তিত। লকডাউনের এই সময়টায় পরিবারকে গৃহস্থলির কাজে সাহায্যের অনুরোধ করলেন। বাড়ির আশ-পাশ পরিস্কারের জন্য ঘরোয়া পদ্ধতিতে কিটনাশক বানানোর প্রক্রিয়াও শিখিয়ে দিলেন সবাইকে।

করোনার এই সময়টায় সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করতে হবে বেশি বেশি করে। কিন্তু ভুলে গেলে চলবে না এই সময়টায় মসজিদে নয়, আপাতত ঘরে বসেই সবাইকে নামায আদায় করতে আহবান করলেন ভারতের সাবেক অলরাউন্ডার ইরফান পাঠান।

সবাই যখন নিজ ঘরে লকডাউনে। তখন জীবন বাজি রেখে বাইরে কাজ করে যাচ্ছেন ডাক্তাররা। তাদের কৃতজ্ঞতা জানাতে ভুললেন না ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার ইয়্যুভরাজ সিং।

আরেক ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না ফিরে গেছেন শৈশবে। ছেলে ও মেয়েকে নিয়ে টেপ-টেনিস বল নিয়ে ঘরেই মেতেছেন ক্রিকেটে।


আনন্দের খোড়াক যোগাতে বসে নেই পাকিস্তানি ক্রিকেটাররা। বাংলাদেশের সাবেক স্পিন কোচ সাকলাইন মোশতাককে তার মেয়ে এভাবেই সাজিয়েছেন!


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর