ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনার মধ্যেই বড় চ্যালেঞ্জ নিয়ে নেমে গেলেন আশরাফুল

২০২০ এপ্রিল ০৭ ২৩:৫৯:২৪
করোনার মধ্যেই বড় চ্যালেঞ্জ নিয়ে নেমে গেলেন আশরাফুল

করোনাভাইরাসের সংক্রামণ সারা বিশ্বেই ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। এর ফলে দেশের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন দেশের ক্রিকেটাররা।

ঘরে বসে থেকে ফিটনেস ঠিক রাখা খুব কঠিন হয়ে পড়েছে তাদের জন্য। অনেক ক্রিকেটারই ঘরোয়া সরঞ্জাম দিয়ে শারীরিক ব্যায়াম চালিয়ে যাচ্ছেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল মনে করেন খেলোয়াড়দের ফিটনেস ধরে রাখাই বড় চ্যালেঞ্জ হবে।

একটি জাতীয় সংবাদপত্রকে দেয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেন, ‘আমার কাছে মনে হয় ফিটনেস ধরে রাখাই বড় চ্যালেঞ্জ। যারা সহজাত প্রতিভাবান, তাদের স্কিল নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। এ সময়ে শ্যাডো, ভারসাম্য ঠিক রাখার অনুশীলনগুলো খুবই গুরুত্বপূর্ণ।’

জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার মনে করেন লম্বা বিরতির পর ক্রিকেটারদের হাত এবং চোখের সমন্বয়ে সমস্যা হবে। এই ঘাটতি কাটিয়ে উঠতে কিছু সময় লাগবে বলেই ধারণা তাঁর।

বাশার বলেছেন, ‘স্কিল ট্রেনিংয়ে লম্বা বিরতি পড়ে গেলে মূল সমস্যাটা হয় হাত ও চোখের সমন্বয়ে। চোখে ভালো দেখছি, হাত দ্রুত যাচ্ছে, এটার সমন্বয় নিখুঁত হওয়াটা খুব গুরুত্বপূর্ণ। অনুশীলন না করলে, ম্যাচ না খেললে এটা নিখুঁত হয় না। তবে এতে বড় কোনো সমস্যা হবে না আশা করি। কিছুদিন অনুশীলন আর কয়েকটা ম্যাচ খেললেই ঠিক হয়ে যাবে, যদি ফিটনেস ঠিক থাকে। ফিটনেস হারিয়ে ফেললে আগের জায়গায় আসতে একটু সময় লাগে।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর