ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

আইপিএল বিষয়ে দফারফা চান বাটলার

২০২০ এপ্রিল ০৭ ২৩:৪৬:২২
আইপিএল বিষয়ে দফারফা চান বাটলার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মৌসুম হবে কি? ক্রিকেটে এই মুহূর্তে এটাই সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। মোটা অঙ্কের লাভ- লোকসানের প্রশ্নই শুধু নয়, আইপিএলের সঙ্গে আসলে ক্রিকেট সংশ্লিষ্ট বহু মানুষ ও সংস্থা জড়িত। সে জন্যও বাড়তি আগ্রহ অনেকের।

বিজ্ঞাপন এবারের আইপিএল শুরু হওয়ার কথা ছিল গত ২৯ মার্চ। কিন্তু করোনাভাইরাসের কারণে ওই সময়ে শুরু হতে পারেনি আইপিএল। আর পরবর্তীতে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয় এবারের আসর। তবে সে সময়েও যে মাঠে গড়াবে না আইপিএল তা পরিষ্কারই হয়ে উঠছে। কারণ করোনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। এদিকে, আন্তর্জাতিক পর্যায়েও সিডিউল জটিলতা তৈরি হচ্ছে। সব মিলিয়ে এবারের আইপিএল না হওয়ার শঙ্কাও দেখছেন অনেকে।

আবার শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়টাতে আইপিএল আয়োজনের চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। তার আগে আয়োজনের আলোচনাও কানে আসছে। তবে ঠিক কবে নাগাদ শুরু হবে বা আদৌ হবে কিনা তা অনিশ্চিত। এই দোটানা বিষয়টা পছন্দ হচ্ছে না জস বাটলারের। বিজ্ঞাপন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী উইকেটরক্ষক ব্যাটসম্যানের মতে, আইপিএল আদৌ হবে কিনা তা এখনই নিশ্চিত করা দরকার।

যদি হয় তবে সিডিউল জানিয়ে দেওয়া উচিৎ, আর না হলে বাতিল করে ঘোষণা দেওয়া উচিত। বাটলার বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মানদণ্ড আইপিএল অনেক বড় টুর্নামেন্ট, তার মান অনেক উঁচুতে। আইপিএলে যে রাজস্ব জড়িত সেটা আমরা অনেকেই জানি। ক্রিকেটারদের জন্যও বড় টুর্নামেন্ট এটা। আইপিএল আলোচনা থমকে আছে এবং কেউ বলতে পারছে না যে এটা কবে শুরু হবে বা আদৌ হবে কিনা, এগুলো সত্যিই লজ্জার বিষয়।’

ইংলিশ তারকা আরো বলেন, ‘অন্য সময়ে আইপিএল শুরু হলে হয়তো বিদেশি খেলোয়াড়রা থাকবে না, কারণ জাতীয় দলের খেলাও তখন শুরু হয়ে যাবে। তাই পরিস্থিতি স্বাভাবিক হতেই এসব নিয়ে যথাযথ সিদ্ধান্তে পৌঁছানো দরকার।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর