ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

এখনই তাদের দুজনের অবসর নেয়া উচিত

২০২০ এপ্রিল ০৭ ২১:০১:১৮
এখনই তাদের দুজনের অবসর নেয়া উচিত

মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক দুজনই পাকিস্তান ক্রিকেটের গুরুত্বপূর্ণ অলরাউন্ডার। তাদেরকে ফর্মে থাকা অবস্থায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং ক্রিকেট ধারাভাষ্যকার রমিজ রাজা। তবে তাদের প্রতি পাকিস্তানের ক্রিকেট কৃতজ্ঞ। কেননা তারা অনেকদিন দেশকে দারুণ সাফল্য এনে দিয়েছে। পাকিস্তানের সাবেক দুই অধিনায়ক হাফিজ ও মালিকের বয়স যথাক্রমে ৩৯ ও ৩৮।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর দুজন আবারো জাতীয় দলে ফিরেছেন ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে। ফেরাটা মন্দ হয়নি তাদের। হাফিজ দুই ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে করেছেন ১৭ ও ৬৭*। আর শোয়েব মালিক এক ইনিংস খেলার সুযোগ পেয়ে তুলে নিয়েছেন ফিফটি (৫৮*)।

তবুও রমিজ চান তারা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাক, ‘তারা যদি এখনই অবসর নেয় সেক্ষেত্রে পাকিস্তান ক্রিকেটের জন্য ভালো হবে। নতুনরা নিজেদের প্রমাণ করার সুযোগ পাবে। ভবিষ্যতে শক্তিশালী দল গড়তে তরুণদের সুযোগ দেয়ার বিকল্প নেই।’

মোহাম্মদ হাফিজ অবশ্য ঘোষণা দিয়েছেন, ‘চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন।’ শোয়েব মালিক টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন চার বছর আগে। সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৯ বিশ্বকাপে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর