ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

যত গুলো পরিবারকে খাদ্য সামগ্রী দিলো সাব্বির

২০২০ এপ্রিল ০৭ ১৯:৪৯:৩৫
যত গুলো পরিবারকে খাদ্য সামগ্রী দিলো সাব্বির

করোনার করাল গ্রাসে বিশ্ব এখন মহাসঙ্কটে। এই মহামারি করোনাভাইরাসের ছোবল থেকে বিশ্ব কবে মুক্তি পাবে এখনো কেউ জানে না। করোনা প্রতিরোধে সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। কিন্তু যাদের একদিন কাজ না করলে পেটে আহার জুটে না তাদের অবস্থা একেবারেই করুণ। এই সঙ্কটময় মুহুর্তে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটার সাব্বির রহমান। নিজ গ্রামের বাড়ি রাজশাহীতে ৩০০ পরিবারকে সহায়তা দিয়েছেন সাব্বির। যেখানে রয়েছে চাল, ডাল, আলু, তেল, সাবান সহ নিত্যপ্রয়োজনীয় পন্য।

এছাড়াও যে মসজিদে তিনি নামাজ পড়েন, সেই মসজিদে ৫০০ মাস্ক বিতরণ করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এ বিষয়ে এনটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে সাব্বির বলেন;“এলাকাতে আমি যে মসজিদে নামাজ পড়াতাম সেই মসজিদে ৫০০ মাস্ক দিয়েছি। পুরো এলাকায় ৩০০ পরিবারকে চাল, ডাল, আলু, তেল, সাবান দিয়েছি। বাড়ির সামনে সাধারণ মানুষদের জন্য একটা বেসিন লাগিয়েছি। যাতে কেউ হাত ধুতে পারে।

এ ছাড়া বাড়ির আশপাশে যেখানেই ফান্ড আছে সেখাই অনুদান দিচ্ছি। এখন পর্যন্ত অনেকগুলোতে সামর্থ্য অনুযায়ী দিয়েছি। ফোনে আত্মীয়স্বজনের খবর নিচ্ছি। সবাইকে করোনার ভয়াবহতা নিয়ে সতর্ক করছি।”

করোনা সতর্কতায় সবার উদ্দেশে সাব্বির বলেন;“করোনা অনেক ভয়াবহ হচ্ছে। আপনারা দেখছেন কীভাবে আমেরিকা-ইতালির, স্পেন, ফ্রান্সের মানুষগুলা মারা যাচ্ছে। সেই হিসেবে আপনারদের কাছে অনুরোধ আপনারা সচেতন হোন। আপনাদের নিরাপত্তা আপনাদের কাছে। একটু বাসায় থাকুন, পরিবারের জন্য হলেও বাসায় থাকুন। আল্লাহকে ডাকুন, নামাজ পড়ুন যাতে তিনি আমাদের এই দুর্যোগ থেকে রক্ষা করেন। সবাই সচেতন থাকলে আশা করি সব ঠিক হয়ে যাবে।”


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর