ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

লকডাউনের মধ্যে সমুদ্র সৈকতে যাওয়ায় নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীকে বহিষ্কার

২০২০ এপ্রিল ০৭ ১৮:৫৭:০১
লকডাউনের মধ্যে সমুদ্র সৈকতে যাওয়ায় নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীকে বহিষ্কার

প্রাণঘাতি করোনাভাইসের কারণে সারাবিশ্ব এখন মূলত লকডাউনে আছে। তবে মানুষকে লকডাউন পালন করাতে গিয়ে হিমশিম খাচ্ছে বিশ্বের অনেক দেশের সরকার। তবে উন্নত দেশগুলোতে এই ‘ঝক্কি-ঝামেলা’ কম। কিন্তু বৈশ্বিক এই পরিস্থিতিতে সরকারি আদেশ মেনে লকডাউনে না থেকে সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ায় নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ককে পদচ্যুত করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক গত মার্চের শেষের দিকে দেশটিতে লকডাউনের চলাকালীন সময়ে তার পরিবারকে নিয়ে সমুদ্র সৈকতে বেড়াতে গিয়েছিলেন। এই ঘটনার জের ধরেই স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ককে পদচ্যুত করেন দেশটির প্রধানমন্ত্রী।

এ ব্যাপারে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডার্ন এক বক্তব্যে বলেছেন, এই পরিস্থিতিতে আমি তাকে বরখাস্ত করব। তিনি যা করেছেন তা ভুল ছিল। এর কোনো অজুহাত শোনা হবে না। পরে প্রধানমন্ত্রী ডেভিড ক্লার্ককে মন্ত্রীসভায় র‍্যাঙ্কিংয়ে পদাবনতি করে ও তাকে সহযোগী অর্থমন্ত্রীর পদ থেকেও সরিয়ে দেয়।প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডার্ন বলেন, দেশ ও আমি আরো ভালো কিছু প্রত্যাশা করি।

পরে ডেভিড ক্লার্ক এক বক্তব্যে তার দেশে লকডাউন চলাকালীন সময়ে সপরিবারে সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার মতো কাজ বোকামি হয়েছে বলে স্বীকার করেন।উল্লেখ্য, করোনাভাইরাসে নিউজিল্যান্ডে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে এক হাজার ১৬০ জন ও মারা গেছে এক জন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর