ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

ভারতের প্রস্তাবকে বুড়ো আঙ্গুল দেখিয়ে আইসিসি তাদের সিদ্ধান্ত জানিয়ে দিলো

২০২০ এপ্রিল ০৭ ১৭:১৫:০৭
ভারতের প্রস্তাবকে বুড়ো আঙ্গুল দেখিয়ে আইসিসি তাদের সিদ্ধান্ত জানিয়ে দিলো

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব এখন লকডাউন হয়ে গেছে। করোনার থাবা এসে পড়েছে অস্ট্রেলিয়ায়। ইতিমধ্যেই দেশটিতে ৫৭৮৮ জন করোনা আক্রান্ত। মৃত্যুর সংখ্যা ৩৯ জন। সব ধরনের খেলা বন্ধ হয়ে গেছে।

এমন অবস্থায় টি ২০ বিশ্বকাপের ভবিষ্যৎ কী? এদিকে শোনা যাচ্ছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ দুই বছর পিছিয়ে আইপিএল আয়োজন করতে চায় ভারত। কিন্তু এবার সমর্থকদের আশ্বস্ত করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি জানিয়েছে, নির্ধারিত সূচি মেনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

চলতি বছরে অক্টোবরের ১৮ থেকে নভেম্বরের ১৫ পর্যন্ত এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা। কিছুদিন আগেই নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ সফলভাবে আয়োজন করেছে অস্ট্রেলিয়া। তবে করোনাভাইরাস এসে পুরুষদের বিশ্বকাপ শংকার মুখে ফেলে দিয়েছে। গোটা বিশ্বে ৬৭ হাজারেরও বেশি লোক প্রাণ হারিয়েছেন এই মারণ রোগে।

এই ভাইরাস ঠেকাতে সীমান্ত বন্ধ করতে বাধ্য হয়েছে অস্ট্রেলিয়া সরকার। তারপরেই শঙ্কা তৈরি হয়েছে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আসন্ন ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। সীমান্ত বন্ধ করার অর্থ কোনো বিদেশি এই সময়সীমার মধ্যে অস্ট্রেলিয়ায় পা রাখতে পারবেন না। ৬ মাসের মধ্যেই টি টোয়েন্টি বিশ্বকাপ ও ভারত সফর হওয়ার কথা।

ক্রিকেটাঙ্গনের একাংশের অনুমান, পরিস্থিতি দ্রুত উন্নতি না হলে এই টুর্নামেন্ট বাতিলের পথে হাঁটতে হবে আইসিসিকে। তবে এক প্রেস বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘করোনা সংকটের সময় বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটি গোটা ব্যবস্থা পর্যালোচনা করে দেখছে। ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় ৭টা ভেন্যুতে খেলা হবে। আপাতত নির্ধারিত সূচি মেনেই আইসিসি টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা করছে।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর