ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় করণীয় নিয়ে শিশুর বক্তব্য শুনতে বললেন শেবাগ

২০২০ এপ্রিল ০৭ ১৭:০৩:৪৪
করোনায় করণীয় নিয়ে শিশুর বক্তব্য শুনতে বললেন শেবাগ

করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে একাট্টা ভারতবাসী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কথা মতো, রোববার রাত ৯টায় বাড়ির আলো বন্ধ করে ৯ মিনিট বাতি জ্বালিয়ে ঐক্যের পরিচয় দিয়েছেন তারা। তদুপরি পরিস্থিতি না বুঝে অনেকেই রাস্তায় বের হচ্ছেন, গণজমায়েত করছেন। তাদের উদ্দেশে অভিনব বার্তা দিয়েছেন টিম ইন্ডিয়ার সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ।

বিশ্বব্যাপী করোনায় প্রাণ হারিয়েছেন ৭৫ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন সাড়ে ১৩ লাখের বেশি। এর মধ্যে ভারতে সংক্রমণের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১২০ জনের।

প্রাণঘাতী ভাইরাসের প্রভাব থেকে বাঁচতে ভারতজুড়ে লকডাউনের ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার। ঘরবন্দি হয়ে পড়েছেন আপামর জনগণ। আপদকালীন ব্যতিরেকে সব ধরনের পরিষেবা বন্ধ রয়েছে।

সরকারের নির্দেশ মেনে গৃহবন্দি রয়েছেন দেশটির ক্রিকেটাররাও। তবে কিছু মানুষ সরকারি নিষেধাজ্ঞা ভেঙে যখন-তখন রাস্তায় নেমে পড়ছেন। পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়া টুইটারে এক শিশুর সচেতনতামূলক ভিডিও পোস্ট করেছেন শেবাগ।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে মোদি এখন পর্যন্ত যে ক’টি পদক্ষেপ নিয়েছেন, সবক’টিকে সমর্থন করেছেন বীরু। এবার শিশুটির সচেতনতামূলক ভিডিও পোস্ট করে নাগরিকদের তা শোনার অনুরোধ করেছেন তিনি।

শেবাগের পোস্ট করা ভিডিওতে ওই শিশুকে প্রাণঘাতী ভাইরাস মোকাবেলায় কী করা উচিত এবং উচিত নয়, তা নিয়ে কথা বলতে শোনা গেছে। সাবান দিয়ে হাত ধোয়া থেকে মুখে মাস্ক পরা সবটাই অবলীলায় বলে গিয়েছে সে। সবশেষে করজোড়ে প্রত্যেক নাগরিককে লকডাউন মেনে চলার আবেদনও করেছে ওই ওই খুদে। যা দেখে রীতিমতো বিমুগ্ধ হচ্ছেন সোশ্যাল অ্যাক্টিভিস্টরা।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর