ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

গানে গানে ভয়কে জয় করতে বললেন তারকারা

২০২০ এপ্রিল ০৭ ১৩:৪৮:২৭
গানে গানে ভয়কে জয় করতে বললেন তারকারা

একটি মানবিক ও সচেতনতামূলক উদ্যোগ নিয়ে প্রথমে কথা বলেন দু'জন। তারপর তাতে এক এক করে বিনা পারিশ্রমিকে যুক্ত হন শোবিজের আরো অনেকেই। কেউ ঢাকায় কেউ ঢাকার বাইরে। সবাই ঘরবন্দি। তাতে কী! প্রযুক্তির কল্যাণে দূরে বসেই তৈরি হলো করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক

একটি গান ও ভিডিওচিত্র। ‌'এই যুদ্ধ যুদ্ধ দিন ফুরোবে, প্রাণ জুড়োবে/আজ বন্দিদশা কাটিয়ে মন স্বপ্ন কুড়োবে/এই রিক্ত সিক্ত রাত কাটেনা, ঘুম আসেনা/ আজ ঘরবন্দি সময়ে কেউ দেখো হাসেনা'- সোমেশ্বর অলির এমন কথায় 'হার মানবো না' নামের এই গানটি তৈরি করতে সংশ্লিষ্টদের সময় লেগেছে দুই সপ্তাহ। বেলাল খানের সুরে এতে সংগীতায়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল।

এই দুইজনের সঙ্গে গানটিতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন কোনাল ও ঐশী। গানটিতে ব্যবহৃত কবিতায় কণ্ঠ দিয়েছেন লুৎফর হাসান। এর ভিডিওচিত্র তৈরি করেছেন আফজাল হোসেন মুন্না।

নির্মাতা জানান, কণ্ঠশিল্পীদের পাশাপাশি ভিডিওতে অংশ নিয়েছেন নাটক ও চলচ্চিত্রের কয়েকজন শিল্পী। এই তালিকায় আছেন মেহের আফরোজ শাওন ( সঙ্গে দুই পুত্র নিষাদ-নিনিত), মৌটুসী বিশ্বাস, জাকিয়া বারী মম, সম্রাট, সজল, কায়েস আরজু, প্রিয়তি, সাইফ খান ও মোস্তাফিজুর নূর ইমরান।

সংশ্লিষ্টদের পক্ষে বেলাল খান বলেন, ‌'একদিন করোনাভাইরাস নির্মূল ও নিশ্চিহ্ন হবে। পৃথিবী আবারো প্রাণের স্পন্দনে ভরে উঠবে। এই সময়টা পরীক্ষার। আসুন নিজে নিজে উত্তীর্ণ হই, বাঁচি মানুষ ও প্রকৃতির তরে।'


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর