ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা: দেশের যে ১৫ জেলায় শনাক্ত হয়েছে ১২৩ জন

২০২০ এপ্রিল ০৬ ১৬:৩৩:৫৭
করোনা: দেশের যে ১৫ জেলায় শনাক্ত হয়েছে ১২৩ জন

দেশের ১৫ জেলায় এখন পর্যন্ত ১২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। রোববার (৬ এপ্রিল) দুপুর ২টায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের মধ্যে এখন পর্যন্ত ঢাকা মহানগরীতে ৬৪ জন, নারায়ণগঞ্জে ২৩ জন, মাদারীপুরে ১১ জন, চট্টগ্রাম দুইজন, গাইবান্ধায় পাঁচজন এবং চুয়াডাঙ্গা, কুমিল্লা ও কক্সবাজারে একজন করে আক্রান্ত রয়েছেন। এছাড়া জামালপুর তিনজন, গাজীপুর, মৌলভীবাজার, নরসিংদী, রংপুর, শরীয়তপুর ও সিলেটে একজন করে আক্রান্ত রয়েছেন। দেশের মোট ১৫ জেলায় এ কেস রয়েছে। আমার কাছে ১২১ জনের তথ্য আছে। কিন্তু এখন পর্যন্ত ১২৩ জন আক্রান্ত হয়েছেন। এ হিসাবের বাইরে আরও দুজন রয়েছেন।

তিনি বলেন, যেসব এলাকায় পাশাপাশি একাধিক ব্যক্তি শনাক্ত হয়েছে। ওই এলাকায় ক্লাস্টার আকারে রোগী শনাক্ত হয়েছে। আর যেসব এলাকার লোকজন করার প্রয়োজন সেগুলো করা হচ্ছে।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১২৩ জন নতুন করে আর কেউ সুস্থ হয়ে ওঠেনি।

তথ্য সুত্র:বাংলানিউজ২৪


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর